ঢাকা, বুধবার, ২২ আগস্ট ২০১৮, ৭ ভাদ্র ১৪২৫

2018-08-21

, ৯ জিলহজ্জ ১৪৩৯

বিশ্ব ভালোবাসা দিবস আজ

প্রকাশিত: ০৯:১৮ , ১৪ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৯:৫৮ , ১৪ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বিশ্ব ভালোবাসা দিবস আজ। ভালোবাসার বহুমাত্রিক রূপ, অনুভূতি প্রকাশে বিশ্বের এপ্রান্তে ওপ্রান্তে চলছে নানা আয়োজন। শুধু তরুণ-তরুণীরাই নয়, বাবা-মা’র প্রতি সন্তান, বন্ধুত্বের কিংবা মানুষে-মানুষে ভালোবাসারও প্রকাশ এটি। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিনটিকে ঘিরে রয়েছে নানা আয়োজন।

ভালোবাসার কোন বর্ণ নেই, গন্ধ বা রঙও নেই... নেই কোন আকার। তবুও পৃথিবীর সবচেয়ে বেশি উচ্চারিত শব্দগুলোর একটি ‘ভালোবাসা’। কেউ কেউ বলেন, ভালোবাসার কোন সময় বা ক্ষণ নেই, তবুও ফেব্র“য়ারির একটি দিন ঘিরে সবার অপেক্ষা ‘ভালোবাসি তোমায়’ কথাটা শোনাবার।

২শ ৬৯ খ্রিস্টাব্দের ফেব্র“য়ারির ১৪ তারিখে, ভালোবাসার অপরাধে সেন্ট ভ্যালেন্টাইনকে ফাঁসিতে ঝুলতে হয়। এরপর থেকে বিশ্বজুড়ে ভালোবাসা দিবস পালনের প্রথা এদিনকে ঘিরে।   

বাংলাদেশেও ঘটা করে ভালোবাসা বিনিময়ের এই বিশেষ দিনটির উদযাপন শুরু সা¤প্রতিক বছরে। শুধু প্রেমিক-প্রেমিকা নয়, মা-বাবা, স্বামী-স্ত্রী, ভাইবোন কিংবা প্রিয় বন্ধুর জন্যও ভালোবাসার অনুভূতি প্রকাশে আপ্লুত হন সবাই। চলে উপহার দেয়া-নেয়া।

দ্ব›দ্ব-সংঘাত ভুলে এদিনে মানুষে মানুষে প্রেম আর ভালোবাসার বন্ধন আরো দৃঢ় হোক এমন প্রত্যাশাই সবার।

এই বিভাগের আরো খবর

ফাঁকা মহাসড়ক

নিজস্ব প্রতিবেদক : মহাসড়কগুলোয় কোন যানজট নেই। রাতভর দীর্ঘ যানজটের পর ভোরের দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যান চলাচল স্বাভাবিক হয়। এছাড়া,...

যথাযোগ্য মর্যাদায় সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ-উল আজহা

নিজস্ব প্রতিবেদক:  যথাযোগ্য ধর্মীয় ভাব-মর্যাদা ও আনন্দঘন পরিবেশে সারাদেশে উদযাপন করা হচ্ছে পবিত্র ঈদ-উল আজহা। মহান সৃষ্টিকর্তার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is