ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪

2018-02-19

, ৩ জমাদিউল সানি ১৪৩৯

মোবাইলে প্রশ্নপত্র পাওয়ায় ২০ জনের বিরুদ্ধে ৩ মামলা

প্রকাশিত: ০১:১২ , ১৪ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০১:১৪ , ১৪ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে এসএসসি পরীক্ষা শুরুর আগে মোবাইলে প্রশ্নপত্র পাওয়ায় ১৮ পরীক্ষার্থী ও এক শিক্ষকসহ ২০জনের বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে নগরীর কোতোয়ালী, খুলশী ও ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানায় পরীক্ষার কেন্দ্র কর্তৃপক্ষ বাদী হয়ে মামলাগুলো করে।

কোতোয়ালি থানার মামলায় ওয়াসা মোড় থেকে বাস চড়ে আসা আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পটিয়া ক্যাম্পাসের নয় শিক্ষার্থী এবং এক শিক্ষিকাকে আসামি করা হয়েছে। খুলশী থানার মামলায় পুলিশ লাইন্স ইনস্টিটিউট থেকে আটক বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া) স্কুলের ছাত্রী দুই বোন ও তাদের বাবাকে আসামি করা হয়েছে। এদিকে নগরীর ওয়াসা মোড়ে পরীক্ষার্থী নিয়ে পটিয়া থেকে চট্টগ্রাম আসা একটি বাসে মঙ্গলবার অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী। এসময় বাসে থাকা পরীক্ষার্থীরা মোবাইলে ফোনে আসা প্রশ্নের উত্তর মেলানোর সময় সাতটি মোবাইল ফোন ও দুটি খাতা জব্দ করে।

তাদের পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হলেও পরীক্ষা শেষে ওই বাসে থাকা বিজ্ঞান বিভাগের ২৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয় এবং মোবাইল ও খাতা পাওয়া নয় শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও তাদের আনা-নেয়ার দায়িত্বে থাকা শিক্ষিকাকেও গ্রেপ্তার করা হয়।

এদিকে ফটিকছড়ি হেঁয়াকো বনানী উচ্চ বিদ্যালয় কেন্দ্র এলাকা থেকে আটক সাতজনের বিরুদ্ধে মামলা কেন্দ্র কর্তৃপক্ষ বাদী হয়ে মামলা করেছে বলে জানান ভুজপুর থানার ওসি আব্দুল লতিফ।

ওই সাতজন ফটিকছড়ির বাগান বাজার উচ্চ বিদ্যালয়, গজারিয়া জেবুন্নেসা পাড়া উচ্চ বিদ্যালয় এবং চিকনছড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানিয়ে ছিলেন ফটিকছড়ির ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হাসনাত মো. শহীদুল হক।

এই বিভাগের আরো খবর

৬৪ জেলায় রবির ফোর-জি সেবা

তথ্যপ্রযুক্তি ডেস্ক: মোবাইল ফোন অপারেটর হিসেবে দেশের ৬৪টি জেলায় চতুর্থ প্রজন্মের (ফোরজি) টেলিযোগাযোগ সেবা চালু করেছে রবি আজিয়াটা। আজ...

খালেদা প্রার্থীতার যোগ্যতা হারালে সরকারের কিছু করার নেই

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আদালতের নির্দেশে খালেদা জিয়া নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্যতা হারালে সেখানে সরকারের করার কিছু নেই বলে জানিয়েছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is