ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

ঘুষ লেনদেনের মামলায় অভিযুক্ত নেতানিয়াহু

প্রকাশিত: ০৪:৩৩ , ১৪ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৪:৩৩ , ১৪ ফেব্রুয়ারি ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ঘুষ লেনদেনের মামলায় অভিযুক্ত করতে যাচ্ছে দেশটির পুলিশ। রাজনৈতিক প্রতিপক্ষকে দুর্বল করতে সংবাদমাধ্যমের ইতিবাচক কাভারেজের জন্য একটি পত্রিকার সঙ্গে ঘুষ লেনদেন করেছেন নেতানিয়াহু।

এক বিবৃতিতে ইসরায়েল পুলিশ জানায়, ঘুষ, প্রতারণা এবং অবৈধভাবে ক্ষমতার ব্যবহারের দুটি পৃথক মামলায় নেতানিয়াহুর বিরুদ্ধে যথেষ্ট তথ্যপ্রমাণ তাঁদের হাতে আছে। তাই মামলার প্রক্রিয়া এগিয়ে নিতে অ্যাটর্নি জেনারেলের বরাবর একটি চিঠিও দিয়েছেন তাঁরা।

এছাড়া তাঁর নেওয়া দামি মদ, পোশাক, অলংকারসহ অন্যান্য উপহারের দাম প্রায় দুই লাখ ৮০ হাজার ডলার।

চিঠিতে তাঁরা উল্লেখ করেছে, ঘুষের বিনিময়ে নিজের ঘনিষ্ঠ বন্ধুদের বিভিন্ন সময় সুযোগ-সুবিধা দেওয়া এবং গণমাধ্যমকে নিজের পক্ষে প্রচারণা চালাতে বাধ্য করেছিলেন নেতানিয়াহু। 

তবে রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া বক্তব্যে এ অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করে নেতানিয়াহু বলেন, ভিত্তিহীনভাবে তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলা হচ্ছে। তিনি বলেন, ‘আমি যা করেছি, সব ইসরায়েলের স্বার্থেই করেছি। আমি এখন পর্যন্ত করেছি এবং ভবিষ্যতেও করব।’ 

আলজাজিরা সংবাদ সংস্থা বলছে, নেতানিয়াহুর বিরুদ্ধে দুটি দুর্নীতি মামলার তদন্ত করা হচ্ছে। ইসরায়েলি সংবাদমাধ্যমে জানিয়েছে, প্রথম মামলাটিতে নেতানিয়াহুর বিরুদ্ধে রাজনৈতিক সুবিধা আদান-প্রদানের জন্য ধনী ব্যবসায়ীদের কাছ থেকে উপহার নিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। 

গণমাধ্যম জানায়, যদিও এখন পর্যন্ত এসব অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেছেন নেতানিয়াহু। এসব অভিযোগ গ্রহণ করা হবে কি না, তা নির্ভর করছে দেশটির অ্যাটর্নি জেনারেলের ওপর।

এই বিভাগের আরো খবর

সৌদির কাছে অস্ত্র বিক্রি স্থগিতের বিল মার্কিন সিনেটে

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা, মানবাধিকার কর্মীদের আটক ও ইয়েমেনে নির্বিচার বোমা হামলার প্রতিবাদে সৌদি আরবের কাছে...

ক্রাউন প্রিন্সের নির্দেশেই খাশোগিকে হত্যা- ধারণা সিআইএ'র

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশেই সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়েছে বলে মনে করে মার্কিন গোয়েন্দা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is