ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

খালেদার সাক্ষাতের অনুমতি পাননি ৭ চিকিৎসক

প্রকাশিত: ০৫:২৫ , ১৪ ফেব্রুয়ারি ২০১৮ আপডেট: ০৫:২৫ , ১৪ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক: কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য সাত চিকিৎসককে অনুমতি দেননি কারা কর্তৃপক্ষ। আজ বুধবার সকালে রাজধানীর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে জেলগেটে যান সাত চিকিৎসক। কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিনের সঙ্গে দেখা করেন চিকিৎসকরা। তবে তাঁদের ভেতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। প্রয়োজন হলে তাদের ডাকা হবে বলে এই চিকিৎসকদের জানিয়েছেন কারা কর্মকর্তারা।

সাত চিকিৎসক হলেন, অধ্যাপক সিরাজ উদ্দিন আহম্মেদ, অধ্যাপক মোহাম্মদ শাহাব উদ্দিন, অধ্যাপক মোহাম্মদ আবদুল কুদ্দুস, অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম বাচ্চু, সহযোগী অধ্যাপক সাইফুল ইসলাম সেলিম, মোহাম্মদ ফায়াজ হোসেন শুভ ও আনোয়ারুল কাদির বিটু। এই সাত চিকিৎসকই নিয়মিত বেগম জিয়ার স্বাস্থ্য পরিক্ষা করতেন।

দুপুর সোয়া দুইটার দিকে বেরিয়ে অধ্যাপক আব্দুল কুদ্দুস বলেন, “খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চাইলে কারা মহাপরিদর্শক এ বিষয়ে অপারগতা প্রকাশ করেন। তবে তিনি এটা আশ্বস্ত করেন যে প্রয়োজন হলে এই চিকিৎসকদেরই খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য ডাকা হবে।”

সাক্ষাতের কারণ জানতে চাইলে তিনি বলেন, তারা বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক না হলেও বিভিন্ন সময় তাঁর স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন। তিনি বলেন, “বর্তমানে মানসিক চাপে তাঁর (খালেদা) অবস্থা আরও খারাপ হতে পারে। তাই পরীক্ষা-নিরীক্ষা করার জন্য আবেদন করেছি।”
খালেদা জিয়া ডায়াবেটিস ও  চোখের সমস্যা ছাড়াও নানা রোগে আক্রান্ত বলে জানান অধ্যাপক কুদ্দুস।

গত ৮ ফেব্র“য়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

এই বিভাগের আরো খবর

সাবেক সাংসদ আশরাফুন্নেসা আর নেই

নিজস্ব প্রতিবেদক: মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আশরাফুন্নেসা মোশাররফ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি...

কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচনে যাওয়া ভুল ছিল: বিএনপি জোট

নিজস্ব প্রতিবেদক: ডক্টর কামাল হোসেনের নেতৃত্বে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল বলে মনে করছে বিএনপি এবং বিশ দলীয় জোটের নেতারা। নিজেদের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is