ঢাকা, বুধবার, ২২ আগস্ট ২০১৮, ৭ ভাদ্র ১৪২৫

2018-08-21

, ৯ জিলহজ্জ ১৪৩৯

ফেরদৌসী প্রিয়ভাষিণী আর নেই

প্রকাশিত: ১২:৪৮ , ০৭ মার্চ ২০১৮ আপডেট: ১২:৪৮ , ০৭ মার্চ ২০১৮

নিজস্ব প্রতিবেদক : একাত্তরের অদম্য মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী আর নেই। কিডনি ও হৃদরোগের জটিলতা নিয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তাঁর মৃত্যু হয়। তাঁর বয়স হয়েছিলো ৭১ বছর। ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার শিরীন শারমিন চৌধুরি। বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারনের শ্রদ্ধা নিবেদন শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁর মরদেহ দাফন করা হবে।

মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী গত ২৩ ফেব্র“য়ারি অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গত রোববার তাঁর পায়ে অস্ত্রোপচার করা হয়। মঙ্গলবার দুপুরে হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন প্রিয়ভাষিণী। চিকিৎসকদের আপ্রাণ চেষ্টা সত্তে¡ও আর ফেরানো যায়নি তাঁকে। চলে গেলেন একাত্তরের লড়াকু এই যোদ্ধা।

এদিকে, ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুর খবরে সাংস্কৃতিক অঙ্গনে নেমে আসে শোকের ছায়া। শিল্পী, সাহিত্যিক ও সাংস্কৃতিক অঙ্গনের মানুষেরা ছুটে আসেন হাসপাতালে। তারা বলেন, প্রিয় এই ভাস্করের বিদায়ে সাংস্কৃতিক অঙ্গনে বড় শূণ্যতার সৃষ্টি হলো।

ফেরদৌসী প্রিয়ভাষিণীর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁর সন্তানরা দেশের বাইরে থেকে আসার পর দাফন করা হবে। বৃহস্পতিবার সকালে শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে প্রিয়ভাষিণীর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দাফন করা হবে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে।

এছাড়া আগামী ১০ মার্চ এই মুক্তিযোদ্ধার স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে নাগরিক সভার আয়োজন করা হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

খান মোহাম্মদ ফারাবী সাহিত্য পুরস্কার পেলেন নির্মলেন্দু গুণ

নিজস্ব প্রতিবেদকঃ খান মোহাম্মদ ফারাবী সাহিত্য পুরস্কার পেয়েছেন দেশ বরেণ্য কবি নির্মলেন্দু গুণ। শুক্রবার রাজধানীর জাতীয় জাদুঘরের কবি...

বেবী নাজনীন হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক: জ্বরে আক্রান্ত হয়ে সংগীতশিল্পী বেবী নাজনীন চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় শারীরিক অবস্থার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is