ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-23

, ১৮ রমজান ১৪৪০

বিজিবির মহাপরিচালককে প্রত্যাহার

প্রকাশিত: ০১:৪৯ , ০৮ মার্চ ২০১৮ আপডেট: ০১:৪৯ , ০৮ মার্চ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনকে প্রত্যাহার করেছে সরকার। বিজিবির মহাপরিচালক পদ থেকে প্রত্যাহার করে সেনাবাহিনীতে ফিরিয়ে নিয়ে আবুল হোসেনের চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বুধবার দিবাগত রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে আদেশ জারি করে। তবে নতুন কোনো মহাপরিচালক এখনও নিয়োগ দেওয়া হয়নি।

বাংলাদেশ সেনাবাহিনীতে ১৯৮১ সালে কমিশন পাওয়া আবুল হোসেন ২০১৬ সালের ২ নভেম্বর তাঁকে বিজিবির মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়। ওই সময় তিনি রাষ্ট্রপতির সামরিক সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের কর্মকর্তা আবুল হোসেন সেনা সদরদপ্তরের ইঞ্জিনিয়ার ইন চিফ এবং মিরপুরে সেনাবাহিনী পরিচালিত মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ও গাজীপুরে বাংলাদেশ সমরাস্ত্র কারখানার কমান্ডেন্টের দায়িত্বও পালন করেছেন বিভিন্ন সময়ে।
এক সময় ঢাকা সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলীর দায়িত্ব পালন করা এই সেনা কর্মকর্তা কুয়েতে জাতিসংঘ শান্তি মিশনে নেতৃত্বের পর্যায়ে কাজ করেছেন।

 ১৯৬২ সালে জন্ম নেওয়া মেজর জেনারেল আবুল হোসেনের বাড়ি পটুয়াখালী জেলায়।

এই বিভাগের আরো খবর

ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকেট বিক্রির তৃতীয় দিনেও ভিড় 

নিজস্ব প্রতিবেদক: ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকেট বিক্রির তৃতীয় দিনেও রাজধানীর বিভিন্ন রেল স্টেশনে ভিড় করছেন টিকেট প্রত্যাশীরা। আজ দেয়া...

বাংলাদেশ সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে এগিয়ে যাবে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সব দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে এগিয়ে যাবে। দেশে শান্তি শৃঙ্খলা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is