ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫

2019-03-20

, ১৩ রজব ১৪৪০

টেকনাফে সংরক্ষিত বনের ৪০ জায়গায় আগুন

প্রকাশিত: ০৫:৪৪ , ০৮ মার্চ ২০১৮ আপডেট: ০৬:২০ , ০৮ মার্চ ২০১৮

কক্সবাজার প্রতিনিধিকক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন সংরক্ষিত বনের ৪০টি স্থানে আগুন ধরেছে, যা নাশকতা বলে ধারণা করছে প্রশাসন।

টেকনাফের সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা জানান, বৃহস্পতিবার বেলা ২টা থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

টেকনাফ উপজেলা পরিষদের পশ্চিমে সংরক্ষিত ২৮ একরের এ বন সংলগ্ন রয়েছে ‘নয়াপাড়া’ ও ‘লেদা’ রোহিঙ্গা ক্যাম্প। এ দুই ক্যাম্প থেকে মিয়ানমার সীমান্তের দূরত্ব এক কিলোমিটার।

প্রণয় চাকমা বলেন, “দুপুরে স্থানীয়দের কাছ থেকে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসকে ঘটনাস্থলে পাঠানো হয়। বনের ৪০টি স্থানে আগুন দেওয়া হয়েছে।

তিনি বলেন,  “বিকাল ৪টা পযর্ন্ত কয়েকটি স্থানের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। বাকি কয়েকটি পয়েন্টের আগুন নিয়ন্ত্রণে আনা এবং আশপাশের জনবসতিতে যাতে ছড়িয়ে না পড়ে সে চেষ্টা অব্যাহত রেখেছে দমকল বাহিনী।”

কে বা কারা আগুন লাগিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি বলে জানান সহকারী কমিশনার প্রণয়।

তিনি জানান, “আগুন লাগার ঘটনাটিকে প্রশাসন প্রাথমিকভাবে নাশকতা বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

মিয়ানমারে সেনাবাহিনীর নির্যাতনের মুখে গত বছরের আগস্টের পর থেকে অন্তত সাত লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তারা কক্সবাজারের টেকনাফ ও উখিয়া এবং বান্দরবান জেলায় বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে রয়েছে। পাহাড়ি এলাকায় সরকারি জমিতেও ঘর বেঁধেছে অনেকে।

 

 

এই বিভাগের আরো খবর

আম বাগান পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন সাতক্ষীরার চাষীরা

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় আম বাগান পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন চাষীরা। তবে, শিলা বৃষ্টি ও ঝড়ে কোথাও কোথাও মুকুল ঝরে যাওয়ায়...

নীলফামারীরতে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহারের উদ্যোগ

নীলফামারী প্রতিনিধি: মোটরসাইকেলে হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে নানা উদ্যোগ নিয়েছে নীলফামারী জেলা পুলিশ। এ উদ্যোগের অংশ হিসেবে...

নাটোরে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের জেলা পর্যায়ের বার্ষিক সম্মেলন

নাটোর প্রতিনিধি: নাটোরে প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের জেলা পর্যায়ের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নাটোর ইসলামিক ফাউন্ডেশনের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is