ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-21

, ৬ রমজান ১৪৩৯

কারিনা-সাইফের ছেলের নাম ‘তৈমুর’ রাখা ঠিক হয়নি

প্রকাশিত: ০২:১৯ , ১২ মার্চ ২০১৮ আপডেট: ০২:১৯ , ১২ মার্চ ২০১৮

বিনোদন ডেস্ক: কারিনা কাপুর ও সাইফ আলি খানের ঘরে ২০১৬ সালের ২০ ডিসেম্বর জন্ম নেয় একটি ছেলে সন্তান। ছেলেটির নাম রাখা হয় তৈমুর আলি খান পতৌদি। এরপর থেকেই ভক্তদের মাঝে তৈরি হয় নানা কৌতুহল। ১৩ শতাব্দীতে দিল্লি আক্রমণ করে হত্যাযজ্ঞ চালানো তৈমুর লংয়ের সাথে কারিনার সন্তানের নামটির মিল থাকায় সামাজিক যোগযোগ মাধ্যমগুলো ও পত্রপত্রিকায় আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

কেউ কেউ বলেছেন, হত্যাকারী তৈমুরের নামে ছেলের নাম রাখা উচিত হয়নি সাইফ দম্পতির। আবার কেউ কেউ এটিকে সমর্থন না করলেও সমালোচনা করেননি। তবে, এনিয়ে খান ও কাপুরদের কাছ থেকে কড়া জবাব আসলেও চুপ ছিলেন সাইফ-কারিনা কিন্তু সম্প্রতি এবিষয়ে কথা বললেন এই দম্পাতি।
একটি পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে কারিনা বলেন, “ছেলের নাম নিয়ে বিতর্কটি ‘উদ্ভট’। নামটি কেন মানুষ ব্যক্তিগতভাবে নিয়েছে তার কারণ খুঁজে পাইনি।” 
বার্তা সংস্থা আইএনএস’কে কারিনা বলেন, ‘অসুস্থ হয়ে আমি যেদিন হাসপাতালে যাই তাঁর আগের দিন সন্তানের নাম নিয়ে সাইফের সঙ্গে আমার কথা হয়। সে সন্তানের নাম ফাইজ রাখতে চেয়েছিল। এই নামটা অনেক কাব্যিক এবং রোমান্টিক। কিন্তু আমি চেয়েছিলাম তৈমুর রাখতে কারণ এর অর্থ হচ্ছে লোহা। যদি আমি পুত্র সন্তান জন্ম দেই তাহলে সে একজন যোদ্ধা হবে। আমি একজন লৌহ-মানব জন্ম দেব এবং আমি তা করতে পেরেছি।’ কোন ব্যক্তিকে মাথায় রেখে ছেলের নাম রাখা হয়নি।

এদিকে, তৈমুর লংয়ের নামের সাথে মিলিয়েই কেন নাম রাখা হল? ভক্তদের এমন প্রশ্নের উত্তরে সাইফ বলেন, ‘সেটা ছিল তুব্রিক শাসক তিমুর। আর তাঁদের সন্তানের নাম তৈমুর। যার আরবি অর্থ লোহা। দু’টি নামের মধ্যে পার্থক্য আছে, কখনওই নাম দুু’টি এক না।’ 
অবশ্য কিছু সমলোচনার পাশাপাশি প্রচুর সমর্থনও পাচ্ছে নামটি। তাই এটা একান্ত নিজেদের পছন্দ, সমালোচনা তাদের কাছে কোনো অর্থ বহন করে না বলে জানালেন বলিউডের জনপ্রিয় এই দম্পতি। 

এই বিভাগের আরো খবর

অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই

নিজস্ব প্রতিবেদক : অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই। উত্তরার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। দুপুরে হৃদরোগে আক্রান্ত হলে...

চলে গেলেন অভিনেত্রী তাজিন আহমেদ 

বিনোদন ডেস্ক: চলে গেলেন অভিনেত্রী বাংলাদেশের একসময়ের জনপ্রিয় মুখ ও অভিনেত্রী তাজিন আহমেদ (ইন্নল্লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বিকেল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is