ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের গাফিলতিকে সন্দেহ এয়ারলাইনস কর্তৃপক্ষের

প্রকাশিত: ১১:৫৬ , ১২ মার্চ ২০১৮ আপডেট: ১১:৫৬ , ১২ মার্চ ২০১৮

নিজস্ব প্রতিবেদক : কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্লেন বিধ্বস্ত হওয়ার কারণ হিসেবে সেখানকার বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের-এটিসির গাফিলতিকে সন্দেহ করছে এয়ারলাইন্সটির কর্তৃপক্ষ। সোমবার সন্ধ্যায় রাজধানীর বারিধারায় ইউএস-বাংলার কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে একথা বলেন এয়ারলাইনসটির সিইও ইমরান আসিফ।

তিনি বলেন, বিমানবন্দরের এটিসি টাওয়ার সঙ্গে পাইলটের কথোপকথনের অডিও পেয়েছি। এই রেকর্ডবার্তা শুনলে সন্দেহ হচ্ছে, আমাদের ধারণা এটিসি টাওয়ারের ভুল নির্দেশনার কারণে প্লেন বিধ্বস্ত হয়েছে।

ইমরান আসিফ বলেন, সন্দেহ হচ্ছে যে, বিমানবন্দরের কোন দিক দিয়ে রানওয়েতে ফ্লাইটটি অবতরণ করবে, সে বিষয়ে কোনো ভুল বার্তা দেওয়া হয়েছে। অডিওটি ইতিমধ্যে অনলাইনে পাওয়া যাচ্ছে।

এয়ারলাইনসটির পাইলট আবেদ সুলতান সম্পর্কে ইউএস-বাংলার সিইও বলেন, তিনি জীবিত রয়েছেন। তার পাঁচ হাজার ঘণ্টার ফ্লায়িং অভিজ্ঞতা রয়েছে। পরিস্থিতি বিবেচনায় আমাদের মনে হচ্ছে, যান্ত্রিক কোনো ত্রুটি নয়, বৈমানিকেরও কোনো গাফেলতি ছিল না।

এই বিভাগের আরো খবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের...

আত্মহত্যা রোধে জাতীয় নীতিমালা তৈরির নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনা তদন্ত করে এক মাসের মধ্যে প্রতিবেদন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is