ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-25

, ১০ রমজান ১৪৩৯

হতাহতদের খোঁজে নেপালে স্বজনেরা, মরদেহ শনাক্ত চলছে

প্রকাশিত: ১০:১৬ , ১৩ মার্চ ২০১৮ আপডেট: ০৩:০১ , ১৩ মার্চ ২০১৮

নিজস্ব প্রতিবেদক : নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস বাংলা ফ্লাইটের হতাহতদের শনাক্ত ও বিস্তারিক খোঁজখবর জানতে কাঠমান্ডু গেছেন যাত্রীদের স্বজনরা। দুর্ঘটনায় আহত পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান মারা গেছেন। এ নিয়ে এই দুর্ঘটনায় বাংলাদেশি মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ জনে। ফ্লাইটের ৭১ আরোহীর মধ্যে নিহত হয়েছেন ৫০ জন। এদিকে, বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী শাহজাহান কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সিভিল এভিয়েশনসহ বিমানের উর্ধ্বতন কর্মকর্তারাও এখন নেপালে।

দু:সহ যন্ত্রনা আর ক্ষত নিয়ে একটি রাত পার করে অবশেষে মারা গেলেন নেপালের কাঠমান্ডুতে বিদ্ধস্ত ইউএস বাংলা ফ্লাইটের পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান। মঙ্গলবার সকালে নেপালের নরভিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে ইউএস বাংলা কর্তৃপক্ষ

এ নিয়ে এই বিমান দুর্ঘটনায় মৃত্যের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জন। এরমধ্যে ২৬ জন বাংলাদেশি। কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে এখনো চিকিৎসাধীন আছেন ১০ জন বাংলাদেশি।

এদিকে, বিধ্বস্ত বিমানটির যাত্রীদের স্বজনদের একটি বিশেষ ফ্লাইটে করে কাঠমান্ডু নিয়ে গেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ। দুর্ঘটনায় বাংলাদেশী ২৬জন যাত্রী নিহত এবং ১০জন আহত হওয়ার কথা নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু সেই তালিকা যেন মেনে নিতে পারছেন না স্বজনদের কেউ।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত তালিকায় নিহতদের মাঝে বৈশাখী টেলিভিশনের স্টাফ রিপোর্টার ফয়সাল আহমেদের নামও রয়েছে। তাকে জীবিত ফিরে পাওয়ার আশা বুকে নিয়ে নেপাল গেছেন তার মামা।

পরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কাঠমান্ডু যান বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী শাহজাহান কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সিভিল এভিয়েশনসহ বিমানের উর্ধ্বতন কর্মকর্তারা।

সোমবার নেপালের কাঠমান্ডুতে ৭১জন আরোহী নিয়ে বিধস্ত হয় ইউএস বাংলার ফ্লাইট। আরোহীদের মধ্যে পাইলট-ক্রুসহ বাংলাদেশের ৩২ জন, নেপালের ৩৩ জন, চীন ও মালদ্বীপের একজন করে নাগরিক ছিলেন।

 

এই বিভাগের আরো খবর

আগামী মাসে এলএনজি সরবরাহ শুরু

গাস সংকট সহসাই কমছে না: জ্বালানি ও বিদ্যুত প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: গাসের যে সংকট বর্তমানে রয়েছে তা সহসাই কমছে না, তবে আগামী মাসে জাতীয় গ্রিডে এলএনজি সরবরাহ শুরু হলে সংকটের সমাধান হবে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is