ঢাকা, বুধবার, ২২ আগস্ট ২০১৮, ৭ ভাদ্র ১৪২৫

2018-08-21

, ৯ জিলহজ্জ ১৪৩৯

সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:৪৫ , ১৩ মার্চ ২০১৮ আপডেট: ০৬:৪৯ , ১৩ মার্চ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: সফর সংক্ষিপ্ত করে সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী।

এরাগে স্থানীয় সময় বিকাল প্রধানমন্ত্রী দেশের পথে রওনা হন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য এবং পরিবেশ ও পানি সম্পদ মন্ত্রণালয়ে সিনিয়র মিনিস্টার অ্যামি কর এবং সেদেশে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দরে শেখ হাসিনাকে বিদায় জানান।

নেপালে ভয়াবহ বিমান দুর্ঘটনায় ৪৯ জন নিহতের প্রেক্ষাপটে সোমবারই সফর সংক্ষিপ্ত করে একদিন আগে দেশে ফেরার সিদ্ধান্ত জানান শেখ হাসিনা।চারদিনের সফরের নির্ধারিত কর্মসূচিতে কাটছাঁট করায় মঙ্গলবার বাংলাদেশ দূতাবাসের নৈশভোজের অনুষ্ঠান বাতিল করা হয়।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের আমন্ত্রণে গত রোববার সিঙ্গাপুরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা । সোমবার তিনি সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব এবং প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের সঙ্গে বৈঠক করেন। পরে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ এবং বিমান চলাচলে সহযোগিতার বিষয়ে দুই দেশের মধ্যে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বাংলাদেশর সরকারপ্রধানের সম্মানে লি সিয়েন লোংয়ের দেওয়া মধ্যাহ্নভোজেও সেদিন যোগ দেন শেখ হাসিনা। পরে পোর্ট অথরিটি অফ সিঙ্গাপুরের প্রধান কার্যালয় পরিদর্শন করেন।দেশের পথে রওনা হওয়ার আগে মঙ্গলবার সকালে সিঙ্গাপুর বোটানিক গার্ডেনসের ন্যাশনাল অর্কিড গার্ডেন পরিদর্শনে যান শেখ হাসিনা। সেখানে তার নামে একটি অর্ডিকের নামকরণ করা হয়।পরে প্রধানমন্ত্রী বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরামের উদ্বোধন করেন এবং দুপুরে দেশের পথে রওনা হন।

 

এই বিভাগের আরো খবর

ঈদের সময় নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে রাজধানী

নিজস্ব প্রতিবেদক: ঈদের ছুটিতে এখন ফাঁকা রাজধানী। নেই চিরচেনা সেই কর্মব্যস্ত রূপ। আর এমন সময়ে অপরাধীচক্র যেন তৎপর হওয়ার সুযোগ না পায়, সেজন্য...

ঢাকা ফাঁকা

নিজস্ব প্রতিবেদক: মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপন করতে ঢাকা নগরীতে গত সপ্তাহজুড়েই ছিল মানুষের ঢল। জীবিকার টানে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is