ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি জামিনে মুক্ত

প্রকাশিত: ১২:৫৫ , ১৪ মার্চ ২০১৮ আপডেট: ১২:৫৫ , ১৪ মার্চ ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি:  চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন জামিনে মুক্তি পেয়েছেন। বুধবার সকাল পৌনে ১১টার দিকে তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পেয়েছেন বলে তার ব্যক্তিগত সহকারী মারুফুল হক জানিয়েছেন।

সাংবাদিকদের মারুফুল হক বলেন, কারাগার থেকে ছাড়া পাওয়ার পর দলীয় নেতাকর্মীদের নিয়ে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে যান শাহাদাত।

ফেনীতে খালেদা জিয়ার গাড়ি বহরের পেছনে বিস্ফোরণের ঘটনায় করা মামলা ও চট্টগ্রামের দুটি মামলায় উচ্চ আদালত থেকে সম্প্রতি জামিন পান শাহাদাত।

চট্টগ্রামের ‍দুই মামলায় আগে জামিন পাওয়ার পর ফেনীর মামলার জামিন আদেশ মঙ্গলবার চট্টগ্রাম কারাগারে পৌঁছায়।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার দুর্নীতির রায় ঘোষণার আগে চট্টগ্রামের নাসিমন ভবনের নগর বিএনপি কার্যালয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে দলীয় কর্মীরা। এসময় শাহাদতসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার হওয়াদের ‍বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও সন্ত্রাসবিরোধী আইনে আলাদা দুটি মামলা করে পুলিশ।

মামলা দুটিতে শাহাদাত হোসেনসহ ৪৯ জনকে আসামি করা হয়। ওই দুই মামলায় তাকে রিমান্ডেও নেয় পুলিশ। একাধিকবার চট্টগ্রামের আদালতে জামিন আবেদন করলেও তা নামঞ্জুর হয়। পরে উচ্চ আদালতের দ্বারস্থ হন তিনি।

গত ৭ মার্চ হাই কোর্টের একটি বেঞ্চ শাহাদাত হোসেনসহ গ্রেপ্তার ১৯ জনের জামিন মঞ্জুর করে।

এর আগেই ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ফেনীতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরের পেছনে দুটি বাসে আগুন ও বিস্ফোরণের মামলায় শাহাদতকে গ্রেপ্তার দেখানো হয়। সেটাতেও পরে জামিন পান তিনি।

 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে ব্যস্ত প্রার্থীরা, উন্নয়ন আর দিনবদলের প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে বন্দরনগরী চট্টগ্রামের ভোটের মাঠ। মূল সড়ক থেকে পাড়া-মহল­া সবখানেই এখন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is