ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

নেপালে নিহত বাংলাদেশিদের ময়নাতদন্তে অন্তত ৩ দিন লাগবে

প্রকাশিত: ০৫:৩১ , ১৪ মার্চ ২০১৮ আপডেট: ০৫:৩১ , ১৪ মার্চ ২০১৮

ডেস্ক প্রতিবেদন: নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ (বিএস ২১১) বিধ্বস্ত হয়ে নিহত ২৬ জন বাংলাদেশির ময়নাতদন্ত শেষ করতে অন্তত তিন দিন লাগবে বলে জানালেন বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। আজ বুধবার নেপালের একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা জানান।

তিনি জানান, ২৬ জন বাংলাদেশির মরদেহ হিমঘরে রাখা আছে। এদের মধ্যে ৮ জনকে শনাক্ত করা সম্ভব। বাকি কারও চেহারা বোঝা যাচ্ছে না।

এ কে এম শাহজাহান কামাল বলেন, নিহত ব্যক্তিদের ময়নাতদন্ত শেষ করতে অন্তত তিন দিন লাগবে। যাদের শনাক্ত করা যাবে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। সরকারি ব্যবস্থাপনায় এই মরদেহ ঢাকায় নেওয়া হবে। যাদের পরিচয় শনাক্ত করা যাবে না তাদের পরিচয় শনাক্ত করতে ডিএনএ পরীক্ষা করা হবে।

মন্ত্রী বলেন, ডিএনএ নমুনা সংগ্রহের জন্য ঢাকা থেকে দুটি মেডিকেল টিম কাল কাঠমান্ডু আসবে।

এ কে এম শাহজাহান কামাল বলেন, কেউ যদি তাঁদের আহত আত্মীয়স্বজনকে চিকিৎসার জন্য বিদেশে বা দেশে নিতে চান নিতে পারবেন, তবে চিকিৎসার খরচ নিজেদর বহন করতে হবে। আহত ১০ বাংলাদেশির মধ্যে কাঠমান্ডু মেডিকেল কলেজে (কেএমসি) আছেন ৮ জন। ওম হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টারে আছেন একজন। নরভিক হাসপাতালে আছেন একজন।

কেএমসির আটজনের মধ্যে চারজনের অবস্থা গুরুতর বলে চিকিৎসকেরা জানিয়েছেন। এর মধ্যে ইমরানা কবীর হাসির অবস্থা আশঙ্কাজনক। তাঁর শরীরের ৭০ ভাগ পুড়ে গেছে।

 

 

 

এই বিভাগের আরো খবর

যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের মনোনয়ন দিয়েছে বিএনপি : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার চায় জনগণ সুষ্ঠুভাবে ভোট দিয়ে পছন্দের প্রার্থী নির্বাচিত করুক। কিন্তু বিএনপি...

চলচ্চিত্রকার আমজাদ হোসেন আর নেই

নিজস্ব প্রতিবেদক : বরেণ্য চলচ্চিত্রকার ও অভিনেতা আমজাদ হোসেন আর নেই ( ইন্না লিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দুপুরে ব্যাংককের একটি...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশে দল ঘোষণা

স্পোর্টস ডেক্স: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের বাংলাদেশে দল ঘোষণা করেছে বিসিবি। যথারীতি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is