ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

নির্দিষ্ট সময়েই ঢাকায় নতুন সচিবালয় হবে, আশা চীনা মন্ত্রীর

প্রকাশিত: ১১:১২ , ০৫ এপ্রিল ২০১৭ আপডেট: ১১:১২ , ০৫ এপ্রিল ২০১৭

কূটনৈতিক প্রতিবেদক:
ঢাকায় নতুন সচিবালয় ভবন নির্মাণ কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেছেন চীনের ন্যাশনাল হেলথ্ অ্যান্ড ফ্যামিলি প্লানিং কমিশনের ভাইস মিনিস্টার কুই লি। নতুন সচিবালয় ভবন নির্মাণে চীনের প্রতিশ্র“ত দুই মিলিয়ন মার্কিন ডলার আর্থিক সহায়তার শেষ এক মিলিয়ন দ্রুত ছাড় দেওয়া হবে বলে জানান তিনি। নিউইয়র্কে মঙ্গলবার বিকেলে জাতিসংঘ সদর দপ্তরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি’র সঙ্গে বৈঠকের সময় এসব কথা বলেন চীনের ভাইস মিনিস্টার কুই লি। নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

পার্টনার্স ইন পপুলেশন অ্যান্ড ডেভলপমেন্ট-পিপিডি’র আওতায় রাজধানী ঢাকায় নতুন সচিবালয় নির্মাণ হচ্ছে। চীনের ভাইস মিনিস্টার পিপিডি’র চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

আগামী ১৮ আগস্ট চীনে অনুষ্ঠিতব্য ‘সিল্ক রুট ইনিসিয়েটিভ এন্ড হেলথ্’ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণের জন্য প্রতিমন্ত্রী জাহিদ মালেককে আমন্ত্রণ জানান চীনের ভাইস মিনিস্টার।
 প্রতিমন্ত্রী বাংলাদেশের স্বাস্থ্যখাতে বিশেষ করে নতুন নতুন হাসপাতাল নির্মাণে চীনা বিনিয়োগের আহ্বান জানান।

৩-৭ এপ্রিল, জাতিসংঘ সদর দপ্তরে কমিশন অন পপুলেশন এন্ড ডেভলপমেন্ট এর ৫০তম সেশনে বাংলাদেশ ডেলিগেশনের প্রতিনিধিত্ব করছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি।
   

এই বিভাগের আরো খবর

শ্বাসকষ্ট দূর করবে ব্যায়াম!

অনলাইন ডেস্ক: হাঁপানি বা শ্বাসকষ্ট যে কতটা কষ্টদায়ক রোগ, তা কেবল ভুক্তভোগীরা জানেন। এ রোগ নিরাময়ের জন্য হরেক রকম ওষুধ ও কৌশল আবিষ্কৃত...

মাড়ি থেকে রক্ত পড়ছে!

ডেস্ক প্রতিবেদন: অনেকেরই মাঝে মধ্যে দাঁতের মাড়ি থেকে রক্ত পড়ে। বিশেষ করে দাঁত ব্রাশ করার সময় খোঁচা লেগে বা শক্ত কোনও ফল অথবা অন্য কিছু...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is