ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

2019-04-20

, ১৪ শাবান ১৪৪০

ইরাকের তিকরিতে জঙ্গি হামলায় পুলিশসহ নিহত ৩১

প্রকাশিত: ০৪:০৩ , ০৫ এপ্রিল ২০১৭ আপডেট: ০৪:০৩ , ০৫ এপ্রিল ২০১৭

আর্ন্তজাতিক ডেস্ক: ইরাকের উত্তরাঞ্চলীয় তিকরিত শহরে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের হামলায় ১৪ পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৩১ জন নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতভর চালানো এ হামলায় অন্তত ৪০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে নিরাপত্তা ও হাসপাতাল সূত্রগুলো।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার দিবাগত রাতে রাজধানী বাগদাদ থেকে ১৭৫ কিলোমিটার উত্তরের তিকরিত শহরে প্রায় ১০ জঙ্গি পুলিশের পোশাক পরে পুলিশের একটি গাড়ি নিয়ে প্রবেশ করে।হামলাকারীরা পুলিশের একটি তল্লাশি চৌকি ও পুলিশের এক কর্নেলের বাড়িতে হামলা চালায়।

হামলায় পরিবারের চার সদস্যসহ ওই পুলিশ কর্নেল নিহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। পরে চারদিকে থেকে পুলিশের ঘেরাওয়ের মধ্যে পড়ে যাওয়ায় দুই জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এসময় অন্য তিনজন অন্যান্য সংঘর্ষে নিহত হন। 

আরো পাঁচ হামলাকারী শহরটিতে লুকিয়ে আছেন বলে ধারণা করা হচ্ছে। কর্তৃপক্ষ বুধবার তিকরিতে সান্ধ্য আইন জারি করেছে বলে জানিয়েছেন কর্নেল মাহমুদ। বুধবার সকাল পর্যন্ত শহরটিতে গোলাগুলির শব্দ শোনা যায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

১৪ পুলিশের লাশসহ মোট ৩১ জনের লাশ হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শহরটির প্রধান হাসপাতালের চিকিৎসক নওফেল মুস্তাফা।

দুই বছর আগে ইরান-সমর্থিত বেসামরিক শিয়া বাহিনীগুলোর সহায়তায় তিকরিত থেকে আইএসের জঙ্গিদের হটিয়ে দেয় ইরাকি বাহিনী। শহরটি ইরাকের প্রয়াত সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের নিজ শহর।

এই বিভাগের আরো খবর

বাগেরহাটে মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণ, অধ্যক্ষ গ্রেফতার

বৈশাখী ডেস্ক: বাগেরহাটের রামপালে ১০ বছর বয়সী মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় মাদ্রাসা অধ্যক্ষ ওলিয়ার রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।...

নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে-সিআইডি

ফেনী প্রতিনিধি: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে বলে জানিয়েছে সিআইডি। জড়িতদের সম্পর্কে...

নুসরাত হত্যা : ধামাচাপা দিতে টাকার লেনদেন নিয়ে তদন্তে সিআইডি

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনা ভিন্নখাতে নিয়ে যেতে টাকার লেনদেন হয়েছে কি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is