ঢাকা, বুধবার, ২২ আগস্ট ২০১৮, ৭ ভাদ্র ১৪২৫

2018-08-21

, ৯ জিলহজ্জ ১৪৩৯

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ৯ম ওয়েজবোর্ডে অন্তর্ভুক্তির দাবি

প্রকাশিত: ০৭:৫৮ , ৩১ মার্চ ২০১৮ আপডেট: ০৭:৫৮ , ৩১ মার্চ ২০১৮

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত গণমাধ্যমের প্রতিনিধিদের নবম ওয়েজবোর্ডে অন্তর্ভুক্তির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সাংবাদিক সমিতি (ডুজা)। শনিবার ডুজা সভাপতি আসিফ ত্বাসিন এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, প্রায় ৫০ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের বিভিন্ন সংবাদপত্রে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা ‘বিশ্ববিদ্যালয় প্রতিবেদক’ ও ‘বিশ্ববিদ্যালয় রিপোর্টার/প্রতিবেদক/প্রতিনিধি/সংবাদদাতা’ হিসেবে কাজ করছেন।

পশ্চিম পাকিস্তানের শোষণ-নিপীড়ন, স্বৈরাচার পতনের আন্দোলনসহ দেশের গণতান্ত্রিক আন্দোলনে বিশ্ববিদ্যালয় প্রতিবেদকের ভূমিকা ছিল। কিন্তু দুঃখের সাথে বলতে হয়, দেশের গণমাধ্যমগুলো বিশ্ববিদ্যালয় প্রতিবেদক/প্রতিনিধিদের কাজের মূল্যায়ন সে অনুযায়ী করেনি।

বিবৃতিতে আরো বলা হয়, বাংলাদেশে এ পর্যন্ত আটটি ওয়েজবোর্ড হলেও কোনোটিতেই ‘বিশ্ববিদ্যালয় প্রতিবেদক’ ও ‘বিশ্ববিদ্যালয় রিপোর্টার/প্রতিবেদক/প্রতিনিধি/সংবাদদাতা’ কোনো শ্রেণিতে গ্রেডভুক্ত হয়নি। পদ দুটি যথাক্রমে ৮ম ওয়েজ বোর্ডের গ্রেড-৩ ও গ্রেড-৪-এর সমমর্যাদায় অন্তর্ভুক্ত করতে প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী ও ওয়েজবোর্ডের চেয়ারম্যান ও সদস্যদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

ঈদের সময় নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে রাজধানী

নিজস্ব প্রতিবেদক: ঈদের ছুটিতে এখন ফাঁকা রাজধানী। নেই চিরচেনা সেই কর্মব্যস্ত রূপ। আর এমন সময়ে অপরাধীচক্র যেন তৎপর হওয়ার সুযোগ না পায়, সেজন্য...

ঢাকা ফাঁকা

নিজস্ব প্রতিবেদক: মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপন করতে ঢাকা নগরীতে গত সপ্তাহজুড়েই ছিল মানুষের ঢল। জীবিকার টানে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is