ডাস্টবিন থেকে পরম আদরে মায়ের কোলে ‘একুশ’

প্রকাশিত: ০৭:৫২, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৭:৫২, ১৩ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক:
অবশেষে মায়ের কোল খোঁজ পেল ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া নবজাতক ‘একুশ’। নিঃসন্তান চিকিৎসক শাকিলা আক্তারের কোলেই ঠাঁই হলো দেড় মাসের ছেলে একুশের। চট্টগ্রামের শিশু বিষয়ক আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস নবজাতককে হস্তান্তরের আদেশে ১০ লাখ টাকার শিক্ষাবীমা করার শর্ত দিয়েছিলেন। আজ বুধবার ওই দম্পতি শিক্ষাবীমার প্রথম কিস্তি এক লাখ ৫২ হাজার টাকা জমা দেয়ার স্লিপ আদালতে দেখালে একুশকে তাদের জিম্মায় দেয়া হয়।

গত ২০ ফেব্র“য়ারি রাত ১২টার দিকে নগরীর কর্নেলহাট এলাকার লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের কাছে ড্রেন থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর জানাজানি হলে, তাকে পেতে আইনী লড়াইয়ে নামেন ১৬ দম্পতি। এদের কেউ কেউ নিঃসন্তান, কারো বা রয়েছে একটি সন্তান আবার কোন দম্পতি তিনবার সন্তান জন্ম দিয়েও নিঃসন্তান। শেষ পর্যন্ত শুনানিতে অংশ নেয় ১৩ দম্পতি।

অংশ নেয়া ১৩ দম্পতির মধ্যে আইনী লড়াইয়ে একুশকে জিতে নেয় শাকিলা আক্তার ও ডাক্তার জাকিরুল ইসলাম দম্পতি। ১৯ বছরের বিবাহিত জীবনে তারা নিঃসন্তান। আদালতের রায়ে তাদের কোল জুড়ে রইলো ফুটফুটে শিশু একুশ। আলোকিত মানুষ হিসেবে একুশকে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন এই দম্পতি।

গত ২৯ মার্চ চার দফা শর্ত দিয়ে একুশকে চিকিৎসক দম্পতির জিম্মায় দেওয়ার আদেশ দেন আদালত। শিশুটির নামে দশ লাখ টাকার শিক্ষাবীমা স্কীম শুরু করে ৫ এপ্রিলের মধ্যে আদালতে তা দাখিল করে জিম্মায় নিতে হবে নির্দেশ দেন আদালত।

আদালতের রায় অনুযায়ী মেটলাইফ অ্যালিকোতে বছরে এক লাখ ৫৭ হাজার টাকার কিস্তিতে বীমা করেন এই দম্পতি। ১১ বছর পর্যন্ত তা জমা দেবেন তারা। 

এই বিভাগের আরো খবর

বিএনপি নেতাদের ফেরত পাঠালো পুলিশ

অনলাইন ডেস্ক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত
গাজীপুরে অটোরিকসা চালকের মরদেহ উদ্ধার

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে মো: জাফর...

বিস্তারিত
মাগুরায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা 

মাগুরা প্রতিনিধি: মাগুরার ফটকি নদীতে...

বিস্তারিত
টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু এলাকায় তীব্র ভাঙন 

টাঙ্গাইল প্রতিনিধি: পানি কমে যাওয়া আর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *