ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

2019-04-20

, ১৪ শাবান ১৪৪০

ডাস্টবিন থেকে পরম আদরে মায়ের কোলে ‘একুশ’

প্রকাশিত: ০৭:৫২ , ০৫ এপ্রিল ২০১৭ আপডেট: ০৭:৫২ , ০৫ এপ্রিল ২০১৭

নিজস্ব প্রতিবেদক:
অবশেষে মায়ের কোল খোঁজ পেল ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া নবজাতক ‘একুশ’। নিঃসন্তান চিকিৎসক শাকিলা আক্তারের কোলেই ঠাঁই হলো দেড় মাসের ছেলে একুশের। চট্টগ্রামের শিশু বিষয়ক আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস নবজাতককে হস্তান্তরের আদেশে ১০ লাখ টাকার শিক্ষাবীমা করার শর্ত দিয়েছিলেন। আজ বুধবার ওই দম্পতি শিক্ষাবীমার প্রথম কিস্তি এক লাখ ৫২ হাজার টাকা জমা দেয়ার স্লিপ আদালতে দেখালে একুশকে তাদের জিম্মায় দেয়া হয়।

গত ২০ ফেব্র“য়ারি রাত ১২টার দিকে নগরীর কর্নেলহাট এলাকার লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের কাছে ড্রেন থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর জানাজানি হলে, তাকে পেতে আইনী লড়াইয়ে নামেন ১৬ দম্পতি। এদের কেউ কেউ নিঃসন্তান, কারো বা রয়েছে একটি সন্তান আবার কোন দম্পতি তিনবার সন্তান জন্ম দিয়েও নিঃসন্তান। শেষ পর্যন্ত শুনানিতে অংশ নেয় ১৩ দম্পতি।

অংশ নেয়া ১৩ দম্পতির মধ্যে আইনী লড়াইয়ে একুশকে জিতে নেয় শাকিলা আক্তার ও ডাক্তার জাকিরুল ইসলাম দম্পতি। ১৯ বছরের বিবাহিত জীবনে তারা নিঃসন্তান। আদালতের রায়ে তাদের কোল জুড়ে রইলো ফুটফুটে শিশু একুশ। আলোকিত মানুষ হিসেবে একুশকে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন এই দম্পতি।

গত ২৯ মার্চ চার দফা শর্ত দিয়ে একুশকে চিকিৎসক দম্পতির জিম্মায় দেওয়ার আদেশ দেন আদালত। শিশুটির নামে দশ লাখ টাকার শিক্ষাবীমা স্কীম শুরু করে ৫ এপ্রিলের মধ্যে আদালতে তা দাখিল করে জিম্মায় নিতে হবে নির্দেশ দেন আদালত।

আদালতের রায় অনুযায়ী মেটলাইফ অ্যালিকোতে বছরে এক লাখ ৫৭ হাজার টাকার কিস্তিতে বীমা করেন এই দম্পতি। ১১ বছর পর্যন্ত তা জমা দেবেন তারা। 

এই বিভাগের আরো খবর

বাগেরহাটে মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণ, অধ্যক্ষ গ্রেফতার

বৈশাখী ডেস্ক: বাগেরহাটের রামপালে ১০ বছর বয়সী মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় মাদ্রাসা অধ্যক্ষ ওলিয়ার রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।...

ময়মনসিংহে ট্রাক চাপায় ৪ জন নিহত

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের আলালপুর এলাকায় ট্রাক চাপায় মাহিন্দ্র ও অটো রিক্সার ৪ যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৩ জন ।...

নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে-সিআইডি

ফেনী প্রতিনিধি: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে বলে জানিয়েছে সিআইডি। জড়িতদের সম্পর্কে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is