ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

2018-09-21

, ১০ মহাররম ১৪৪০

কলকাতায় ভক্তদের সরষে ইলিশ রান্না শেখালেন জয়া

প্রকাশিত: ০৮:২৭ , ১৫ এপ্রিল ২০১৮ আপডেট: ০৮:২৭ , ১৫ এপ্রিল ২০১৮

বিনোদন ডেস্ক: কাজের কারণে কয়েক বছর ধরেই অভিনেত্রী জয়া আহসানকে ঘন ঘন কলকাতায় যাতায়াত করতে হচ্ছে। আবার থাকতেও হচ্ছে অনেক সময়। এবারের নববর্ষে তিনি কলকাতায় অবস্থান করছেন। আর সেখানে উদ্যাপন করছেন নববর্ষ। 

ভারতীয় সংবাদমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’ বাংলা নববর্ষ উপলক্ষে প্রকাশ করেছে জয়া আহসানের বিশেষ সাক্ষাৎকার। সেখানে ভারতীয় ভক্তদের জন্য সরষে ইলিশের রন্ধন প্রণালি দিয়েছেন জয়া।

আজ রোববার কলকাতায় বাংলা নববর্ষ উদ্যাপন করা হচ্ছে। তবে বাংলাদেশের বৈশাখী আয়োজনের সঙ্গে অনেক পার্থক্য রয়েছে। জয়া জানান, এবার বাংলাদেশের নববর্ষ খুব মিস করছেন। এ দেশে কীভাবে নববর্ষ উদ্যাপন করা হয়, সে কথা ভারতীয় পাঠকদের জানাতে ভুলেননি জয়া। এসময় শৈশবের কিছু স্মৃতি চারণও করনে এ বাঙালি অভিনেত্রী। 

প্রতিবছর পয়লা বৈশাখে শাড়ি, মিষ্টিসহ অনেক উপহার পান জয়া। এবার তিনি দেশে নেই, কিন্তু উপহার ঠিকই পৌঁছে যাচ্ছে তাঁর বাসার ঠিকানায়। বাড়ির গৃহপরিচারিকাকে তাই সব উপহার তুলে রাখতে বলেছেন তিনি। ঢাকায় ফিরে নিজের হাতে সেসব উপহারের মোড়ক খুলবেন। 

ঢাকায় থাকলে মায়ের হাতের রান্না দিনের শুরুটা হতো। তাঁর হাতের সরষে ইলিশও নাকি অসাধারণ। টাইমস অব ইন্ডিয়ার পাঠকদের জন্য তাই এই পদের পুরো প্রণালি তুলে দিয়েছেন। বলেছেন কীভাবে তৈরি করতে হয় শিম, কুমড়ার ভর্তা আর দই-পান্তা।

জয়া আহসান প্রযোজিত প্রথম ছবি ‘দেবী’র দুটি পোস্টার সম্প্রতি মুক্তি পেয়েছে। হুমায়ূন আহমেদের উপন্যাস ‘দেবী’ অবলম্বনে নির্মিত এই ছবি পরিচালনা করেছেন অনম বিশ্বাস। ছবিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জয়া আহসান, অনিমেষ আইচ, শবনম ফারিয়াসহ অনেকে। আগামী শীতে মুক্তি পাবে ‘দেবী’। তিনি বলেন, ‘এটি আমার প্রথম প্রযোজনা। তাই একটু ভয়ে আছি। তবে আমরা এরই মধ্যে সব কাজ গুছিয়ে এনেছি। ডিসেম্বরের আগেই ছবিটি মুক্তির পরিকল্পনা করছি। 

এই বিভাগের আরো খবর

চাঁদে যাচ্ছেন জাপানি ধনকুবের

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: চাঁদে ভ্রমণের জন্য স্পেসএক্স প্রথম যাত্রীর নাম ঘোষণা করেছে। আর তিনি হলেন জাপানি ধনকুবের ইয়াসাকু মাইজাওয়া।...

দিল্লীতে নিজের মোমের মূর্তি দেখে বিস্মিত সানি লিওন

বিনোদন ডেস্ক: সানি লিওনের সঙ্গে সেলফি তোলার সুযোগ হলো তার ভক্তদের। অনেক ভক্তই তার সাক্ষাৎ পাওয়ার জন্য মরিয়া হয়ে থাকেন। সাক্ষাৎ করে একটা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is