ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

2018-07-19

, ৬ জিলকদ্দ ১৪৩৯

নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় ক্ষতিপূরণ পেতে লাগবে ৪ মাস

প্রকাশিত: ১০:১৮ , ১৬ এপ্রিল ২০১৮ আপডেট: ১০:১৮ , ১৬ এপ্রিল ২০১৮

নিজস্ব প্রতিবেদক : নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় নিহতদের ক্ষতিপূরণের টাকা পেতে অন্তত চারমাস লাগবে। আইনি উত্তরাধিকার চূড়ান্ত হলে তাদের কাছে দেয়া হবে এই অর্থ। তার আগে আগামী সপ্তাহের মধ্যে উড়োজাহাজের বীমার পুরো টাকা পেয়ে যাবে ইউএস বাংলা। বেসরকারি এই এয়ারলাইন্সের আইনজীবী ও বীমা কোম্পানির কর্মকর্তারা জানান, ক্ষতিপূরণের টাকা কত হবে তা নির্ধারণের জন্য আন্তর্জাতিক বীমা বিশেষজ্ঞরা কাজ করছে।

ইউএস বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ৫০ জনের মধ্যে বাংলাদেশের ২৭ যাত্রীর উত্তরাধিকারে ক্ষতিপূরণের অর্থ দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে শুরু হলো দুর্ঘটনায় আহত ও নিহতদের ক্ষতিপূরণ দেয়ার প্রক্রিয়া। এরপর পারিবারিক আদালতে আইনি উত্তরাধিকার নিশ্চিত করে সনদ পেলেই ক্ষতিপূরণ পাবে নিহতের স্বজন। এ বিষয়ে কাজ করছে দেশিয় একটি আইনী সহায়তা সংস্থার পাশাপাশি নেপালে ও সিঙ্গাপুরের দু’টি বিদেশি আইনী সহায়তা সংস্থা।

বিধ্বস্ত উড়োজাহাজটির ক্ষতিগ্রস্ত আরোহীদের বিশেষ করে নিহতদের আইনী উত্তরাধিকার নিশ্চিত করেই ক্ষতিপূরণ হস্তান্তর করা হবে। আর এই আইনী প্রক্রিয়া পার হতে অন্তত চার মাস লাগবে বলে জানান জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে, ক্ষতিগ্রস্ত উড়োজাহাজের জন্য বিদেশি একটি বীমা সংস্থার প্রায় ৩৫ কোটি টাকা পেয়েছে ইউএস বাংলা। সেনাকল্যাণ ইন্স্যুরেন্স, সাধারণ বীমা ও আরেকটি বিদেশি পুনর্বীমা সংস্থার প্রায় ২২ কোটি টাকা আগামী সপ্তাহেই হস্তান্তর হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  

 

এই বিভাগের আরো খবর

ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থার ক্ষেত্রে সীমাবদ্ধতা রয়েছে বিএমডিসি’র

নিজস্ব প্রতিবেদক : ভুল চিকিৎসা, অবহেলা ও অনিয়মের কারণে ডাক্তারদের বিরুদ্ধে জোরালো ব্যবস্থা নিতে পারে না বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is