ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

খুলনা-গাজীপুর সিটিতে প্রার্থী তালিকা চূড়ান্ত, প্রতীক বরাদ্দ ২৪ এপ্রিল

প্রকাশিত: ১০:২২ , ১৬ এপ্রিল ২০১৮ আপডেট: ০৪:৫০ , ১৬ এপ্রিল ২০১৮

ডেস্ক প্রতিবেদন : খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষ হয়েছে। গতকাল বাছাইয়ের প্রথম দিনে মেয়র পদে খুলনায় ৫ জন ও গাজীপুরে ৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তবে, গাজীপুরে মেয়র পদে ১ জনের প্রার্থিতা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। শেষ দিনে বাছাই করা হয় কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিল প্রার্থীদের মনোনয়নপত্র।

আগামী ১৫ মে অনুষ্ঠিত হবে খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। দুই সিটির নির্বাচন সামনে রেখে রবি ও সোমবার বাছাই করা হয় প্রার্থীদের মনোনয়নপত্র। শেষ দিনে খুলনায় সাধারণ কাউন্সিলর পদে ১শ’ ৮৯ জন ও ৪৮জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এর আগে রোববার ৫ মেয়র প্রার্থীর সবার মনোনয়ন বৈধ হিসেবে ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। ৩১ টি ওয়ার্ডে খুলনায় সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন।

এদিকে, গাজীপুরে মেয়র পদে ১০ জনের মধ্যে ৯ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দিয়েছেন নির্বাচন কমিশন। এছাড়া সোমবার বাছাই করা হয় কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র। এসময় কমিশনের নিয়ম মেনে সুষ্ঠু নির্বাচন আয়োজনে প্রার্থীদের সহায়তা কামনা করেন রিটার্নিং কর্মকর্তা।

আর জয়ী হলে জনগণের সেবা করার প্রত্যয় জানান কাউন্সিলর প্রার্থীরা।

গাজীপুর সিটি কর্পোরেশনে ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৩৭  হাজার ১’শ ১২ জন। আগামী ২৩ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। আর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ২৪ এপ্রিল।

 

 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে ব্যস্ত প্রার্থীরা, উন্নয়ন আর দিনবদলের প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে বন্দরনগরী চট্টগ্রামের ভোটের মাঠ। মূল সড়ক থেকে পাড়া-মহল­া সবখানেই এখন...

হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারের ধাক্কায় ট্রেনের তিনযাত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক: পাবনার ঈশ্বরদীর পাকশীতে হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারে ধাক্কা লেগে ট্রেনের ছাদ থেকে পড়ে তিনজন নিহত হয়েছে। এসময় আহত হয় আরো...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is