ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

ঐতিহাসিক মুজিবনগর দিবস কাল

প্রকাশিত: ১১:১৮ , ১৬ এপ্রিল ২০১৮ আপডেট: ১১:১৮ , ১৬ এপ্রিল ২০১৮

মেহেরপুর প্রতিনিধি : ঐতিহাসিক মুজিবনগর দিবস কাল। ১৯৭১ সালের এই দিনে মেহেরপুরের বৈদ্যনাথতলায় বাংলাদেশ সরকারের প্রথম শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। ঐ সরকারের নেতৃত্বে দীর্ঘ নয় মাস যুদ্ধ করে অর্জিত হয় বাংলাদেশের স্বাধীনতা। দিবসটি ঘিরে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এরইমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

একাত্তরে মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে শপথ ও স্বাধীনতার ঘোষণাপত্র পাঠের মধ্য দিয়ে শুরু হয় বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের অস্থায়ী সরকারের পথচলা। দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এরমধ্যে সূর্যোদয়ের সাথে সাথে পতাকা উত্তোলন করে শুরু হবে দিনের কর্মসূচি। এছাড়া দিনব্যাপী নানা আয়োজনের কথা জানালেন জেলা প্রশাসক পরিমল সিংহ।

এদিকে, মুজিবনগর দিবসের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন চলছে বিভিন্ন স্থাপনায় রঙের কাজ। এছাড়া মঞ্চ তৈরির কাজও শেষ হয়েছে বলে জানালেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোক্তার হাসান দেওয়ানী।

পাশাপাশি সার্বক্ষণিক চিকিৎসা সেবা দিতে অনুষ্ঠানস্থলে তিনটি মেডিকেল টিম বসানো হবে বলে জানালেন সিভিল সার্জন ডাক্তার জি.কে.এম সামসুজ্জামান।
 
গোটা এলাকায় নেয়া হয়েছে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ সুপার আনিছুর রহমান জানালেন, সাদা পোষাকে পুলিশের পাশাপাশি কাজ করবে বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

মুজিবনগর দিবস উপলক্ষে জনসভা করবে জেলা আওয়ামী লীগ। এতে যোগ দেবেন খুলনা বিভাগীয় নেতা-কর্মীরা।

 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে ব্যস্ত প্রার্থীরা, উন্নয়ন আর দিনবদলের প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে বন্দরনগরী চট্টগ্রামের ভোটের মাঠ। মূল সড়ক থেকে পাড়া-মহল­া সবখানেই এখন...

হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারের ধাক্কায় ট্রেনের তিনযাত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক: পাবনার ঈশ্বরদীর পাকশীতে হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারে ধাক্কা লেগে ট্রেনের ছাদ থেকে পড়ে তিনজন নিহত হয়েছে। এসময় আহত হয় আরো...

মোবাইলে কলচার্জ বাড়ানোর ওপর নিষেধাজ্ঞা হাই কোর্টের

নিজস্ব প্রতিবেদক : পুনরায় মোবাইলের কলচার্জ বাড়ানো ও কলড্রপের ক্ষেত্রে টাকা কাটার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট। জনস্বার্থে করা এক রিট...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is