ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫

2018-04-25

, ৯ শাবান ১৪৩৯

মেয়রপ্রার্থী ১৪

খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনে যাচাইবাছাই শেষ

প্রকাশিত: ০৮:৩৪ , ১৬ এপ্রিল ২০১৮ আপডেট: ১০:৫৩ , ১৬ এপ্রিল ২০১৮

ডেস্ক রিপোর্ট: খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষ হয়েছে। রোববার বাছাইয়ের প্রথমদিনে মেয়র পদে খুলনায় ৫ ও গাজীপুরে ৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তবে, গাজীপুরে মেয়র পদে ১ জনের প্রার্থিতা বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। শেষদিনে বাছাই করা হয় কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিল প্রার্থীদের মনোনয়নপত্র। আগামী ২৩ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। আর ২৪ তারিখ বরাদ্দ দেয়া হবে প্রতীক।

আগামী ১৫ মে অনুষ্ঠিত হবে খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। দুই সিটির নির্বাচনকে সামনে রেখে রোব ও সোমবার বাছাই করা হয় প্রার্থীদের মনোনয়নপত্র। শেষদিনে খুলনায় সাধারণ কাউন্সিলর পদে ১শ’ ৭০ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এর আগে রোববার ৫ মেয়র প্রার্থীর সবার মনোনয়ন বৈধ হিসেবে ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। ৩১টি ওয়ার্ডে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন।

এদিকে, গাজীপুরে মেয়র পদে ১০ জনের মধ্যে ৯ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন। এছাড়া সোমবার বাছাই করা হয় কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র। এসময় কমিশনের নিয়ম মেনে সুষ্ঠু নির্বাচন আয়োজনে প্রার্থীদের সহায়তা কামনা করেন রিটার্নিং কর্মকর্তা।

আর জয়ী হলে জনগণের সেবা করার প্রত্যয় জানান কাউন্সিলর প্রার্থীরা।

গাজীপুর সিটি কর্পোরেশনে ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৩৭  হাজার ১শ’ ১২ জন। আগামী ২৩ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। আর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ২৪ এপ্রিল।

 

 

এই বিভাগের আরো খবর

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আবদুল কুদ্দুসকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাকে ১০...

জব্বারের বলীখেলায় এবারের চ্যাম্পিয়ন চকরিয়ার তারেকুল

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের ঐতিহাসিক আব্দুল জব্বারের ১০৯তম বলীখেলার (কুস্তি প্রতিযোগিতা) আসরে কুমিল্লার শাহজালাল বলীকে হারিয়ে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is