ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

2019-02-23

, ১৭ জমাদিউস সানি ১৪৪০

মেয়রপ্রার্থী ১৪

খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনে যাচাইবাছাই শেষ

প্রকাশিত: ০৮:৩৪ , ১৬ এপ্রিল ২০১৮ আপডেট: ১০:৫৩ , ১৬ এপ্রিল ২০১৮

ডেস্ক রিপোর্ট: খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষ হয়েছে। রোববার বাছাইয়ের প্রথমদিনে মেয়র পদে খুলনায় ৫ ও গাজীপুরে ৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তবে, গাজীপুরে মেয়র পদে ১ জনের প্রার্থিতা বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। শেষদিনে বাছাই করা হয় কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিল প্রার্থীদের মনোনয়নপত্র। আগামী ২৩ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। আর ২৪ তারিখ বরাদ্দ দেয়া হবে প্রতীক।

আগামী ১৫ মে অনুষ্ঠিত হবে খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। দুই সিটির নির্বাচনকে সামনে রেখে রোব ও সোমবার বাছাই করা হয় প্রার্থীদের মনোনয়নপত্র। শেষদিনে খুলনায় সাধারণ কাউন্সিলর পদে ১শ’ ৭০ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এর আগে রোববার ৫ মেয়র প্রার্থীর সবার মনোনয়ন বৈধ হিসেবে ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। ৩১টি ওয়ার্ডে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন।

এদিকে, গাজীপুরে মেয়র পদে ১০ জনের মধ্যে ৯ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন। এছাড়া সোমবার বাছাই করা হয় কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র। এসময় কমিশনের নিয়ম মেনে সুষ্ঠু নির্বাচন আয়োজনে প্রার্থীদের সহায়তা কামনা করেন রিটার্নিং কর্মকর্তা।

আর জয়ী হলে জনগণের সেবা করার প্রত্যয় জানান কাউন্সিলর প্রার্থীরা।

গাজীপুর সিটি কর্পোরেশনে ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৩৭  হাজার ১শ’ ১২ জন। আগামী ২৩ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। আর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ২৪ এপ্রিল।

 

 

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধুর সমাধি পরিদর্শনে আসছেন দেশি-বিদেশি পর্যটক

গোপালগঞ্জ প্রতিনিধি: টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি পরিদর্শনে প্রতিদিনই আসছেন দেশি-বিদেশি পর্যটক। ঘুরে ঘুরে...

১০ জনের দাফন নোয়াখালীতে সম্পন্ন

 বৈশাখী ডেস্ক: রাজধানী চকবাজারের অগ্নিকাণ্ডে নিহত ১০ জনের দাফন নোয়াখালীর বিভিন্ন এলাকায় সম্পন্ন হয়েছে। গত রাত ও আজ সকালে নিজ নিজ এলাকায়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is