ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫

2018-12-14

, ৫ রবিউস সানি ১৪৪০

খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনের ৭দিন আগে সেনা মোতায়েন চায় বিএনপি

প্রকাশিত: ০২:১২ , ১৭ এপ্রিল ২০১৮ আপডেট: ১০:৩৩ , ১৭ এপ্রিল ২০১৮

নিজস্ব প্রতিবেদক: খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনের ভোটের সাত দিন আগে সেনা মোতায়েন চায় বিএনপি। সকালে প্রধান নির্বাচন কমিশনারের সাথে বৈঠক করে সেনা মোতায়েনসহ ছয়দফা প্রস্তাবনা তুলে ধরেন বিএনপি’র প্রতিনিধি দল। তবে, স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েনের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়ে দিয়েছে কমিশন। 

আগামী মাসে খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে দলের বেশকিছু প্রস্তাবনা নিয়ে নির্বাচন কমিশনে যান বিএনপির প্রতিনিধি দল। ছয় সদস্যের প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন। প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদাসহ অন্যান্য কমিশনারদের সাথে প্রায় দেড়ঘন্টা বৈঠক করেন তারা।

পরে বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের জানান, নির্বাচনে ভোটারদের সরব উপস্থিতি ও নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে সেনা মোতায়েন চান তারা।

দুই সিটি নির্বাচনে কমিশনের ভূমিকা আগামী সংসদ নির্বাচনের জন্য গুরুত্বপূর্ণ উল্লেখ করে বিএনপি নেতারা বলেন- খালেদা জিয়াকে ছাড়া জাতীয় নির্বাচনে অংশ নেবেন না তারা।

বিএনপি প্রতিনিধি দলের সাথে বৈঠক সম্পর্কে পরে সাংবাদিকদের সাথে কথা বলেন নির্বাচন কমিশন সচিব।

তবে, বিএনপি’র কিছু প্রস্তাবনা কমিশনের পরবর্তী সভায় উত্থাপন করা হবে বলেও জানান তিনি।
 

 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে ব্যস্ত প্রার্থীরা, উন্নয়ন আর দিনবদলের প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে বন্দরনগরী চট্টগ্রামের ভোটের মাঠ। মূল সড়ক থেকে পাড়া-মহল­া সবখানেই এখন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is