ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

2018-09-21

, ১০ মহাররম ১৪৪০

বিমান ঘাঁটিতে ছোড়া ক্ষেপণাস্ত্র প্রতিরোধের দাবি সিরিয়ার

প্রকাশিত: ০৬:৫৫ , ১৭ এপ্রিল ২০১৮ আপডেট: ০৬:৫৫ , ১৭ এপ্রিল ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার হোমস শহরের কেন্দ্রীয় অঞ্চল এবং দামেস্কের শহরতলীতে নতুন করে আঘাত হানা ক্ষেপণাস্ত্র প্রতিরোধের দাবি করেছে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম।

মঙ্গলবার ভোরের ওই ঘটনা রাষ্ট্রীয় টেলিভিশন এবং গণমাধ্যমে প্রকাশ পেলেও কারা এই হামলা চালাতে পারে সে বিষয়ে কিছু বলা হয়নি।

দেশটির সরকারি সংবাদসংস্থা ‘সানা’র ওয়েবসাইটেও এরকম কোনো খবর প্রকাশিত হয়নি।

কয়েকদিন আগে রাসায়নিক অস্ত্র মজুত রাখার অভিযোগে সিরিয়ার বেশ কয়েকটি স্থানে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স যৌথ বিমান হামলা চালায়।

বিশেষজ্ঞরা বলছেন, গত সাত বছর ধরে সিরিয়ায় যে গৃহযুদ্ধ চলছে, তার মধ্যে এই হামলাগুলোকে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের সরকারের ওপরে পশ্চিমা দেশগুলোর সবচেয়ে গুরুত্বপূর্ণ হামলা।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন এ হামলার কথা অস্বীকার করেছে। তাদের দাবি মঙ্গলবার ওই এলাকায় মার্কিন সেনাবাহিনীর কোনো ধরনের কার্যমক্রম ছিল না।

অপরদিকে এ হামলার ব্যাপারে ইসরাইলেরও কোনো বক্তব্য পাওয়া যায়নি। তারা ওই এলাকায় যে কোনো ধরনের হামলা সব সময়ই অস্বীকার করে আসছে।

সিরিয়ার গণমাধ্যম বলছে, হোমস শহরের শায়রাত বিমান ঘাঁটি লক্ষ্য করে ছয়টি ক্ষেপণান্ত্র ছোড়া হয়। কিন্তু সিরিয়ার বিমান বাহিনী সেগুলোর প্রায় সবগুলোই প্রতিরোধ করতে সক্ষম হয়েছে।

এই বিভাগের আরো খবর

পবিত্র আশুরা আজ

নিজস্ব প্রতিবেদক: আজ শুক্রবার পবিত্র আশুরা। কারবালার শোকাবহ ঘটনাবহুল এ দিনটি মুসলমানদের কাছে ধর্মীয়ভাবে বিশেষ তাৎপর্যপূর্ণ। মুসলিম...

মালয়েশিয়ায় বিষাক্ত মদ্যপানে বাংলাদেশিসহ ২১জনের মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ায় বিষাক্ত মদ পান করে বাংলাদেশিসহ অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। এ ঘটনায় বেশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is