ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫

2018-08-20

, ৮ জিলহজ্জ ১৪৩৯

সাভারে শ্রমিকদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ, ভোগান্তি চরমে

প্রকাশিত: ০৩:৫০ , ০১ মে ২০১৮ আপডেট: ০৩:৫০ , ০১ মে ২০১৮

সাভার প্রতিনিধি: সাভারে বকেয়া তিন মাসের বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রেখেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলগামী গুরুত্বপূর্ণ ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন আব্বাস এ্যাপারেল পোশাক কারখানার শ্রমিকরা। শেষ খবর পাওযা পর্যন্ত দুপুর আড়াইটা পর্যন্ত সড়ক অবরোধ চলছিল।

এদিকে দীর্ঘসময় ধরে মহাসড়ক অবরোধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

গার্মেন্ট কারখানাটির লাইন চীফ সেন্টু হাসান জীতু ও টেকনেশিয়ান কামরুল ইসলাম সোহেল জানান, সাভার পৌর এলাকায় আব্বাস এ্যাপারেল পোশাক কারখানার ৬ শতাধিক শ্রমিক জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ মাসের বকেয়া বেতনের দাবিতে গত কয়েকদিন ধরে বিক্ষোভ করে আসছিলো। সর্বশেষ মঙ্গলবার সকালে শ্রমিকদের বেতন দেয়ার কথা থাকলেও মালিকপক্ষ বেতন দিতে পারেনি। ফলে শ্রমিকরা সকালে কারখানার সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন।

বেতন না পাওয়া পর্যন্ত মহাসড়ক অবরোধ করে থাকবেন বলে জানিয়েছেন শ্রমিকরা।

এদিকে দীর্ঘসময় ধরে অবরোধ থাকায় ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। রাজধানীর গাবতলী হতে সাভার পর্যন্ত দীর্ঘ প্রায় ১০ কিলোমিটার মহাসড়কে চরম দুর্ভোগে পড়েছেন বাসযাত্রীরা। ঢাকা থেকে ছেড়ে আসা দূরপাল্লার বাস ও মালবাহী নানা ধরনের যানবাহন আটকা পড়েছে। স্বল্প দূরত্বের যাত্রীরা যানবাহন থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন।

বিষয়টি নিশিচত করে সাভার মডেল থানার ওসি মোহসিনুল কাদির বলেন, আমরা বেতন দেয়ার জন্য মালিক পক্ষের সাথে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিপূর্বে বেতন না দেয়ায় আব্বাস উদ্দিনকে একরাত্র থানায় আটক করে রাখা হয়েছিল বলে জানান তিনি।

 

এই বিভাগের আরো খবর

মহাসড়কগুলোতে বাড়ছে যানবাহনের চাপ, ফেরি চলাচল বিঘ্নিত

ডেস্ক প্রতিবেদন : ঈদ যাত্রায় মহাসড়কগুলোয় যানবাহনের চাপ বেড়েছে। গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে সকাল থেকে স্বাভাবিক...

মিরসরাইয়ে কয়েকটি কোম্পানির বিরুদ্ধে অবৈধ মাটি ভরাটের অভিযোগ

ফেনী প্রতিনিধি: চট্টগ্রামের মিরসরাইয়ের অর্থনৈতিক অঞ্চল এলাকায় কয়েকটি বেসরকারি কোম্পানির বিরুদ্ধে জমির মালিকদের অবহিত না করে মাটি ভরাটের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is