ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

2019-04-20

, ১৪ শাবান ১৪৪০

জঙ্গি রিপনের মৃত্যুদণ্ড কার্যকরের চিঠি সিলেট কারাগারে

প্রকাশিত: ১১:২৪ , ১১ এপ্রিল ২০১৭ আপডেট: ১১:২৪ , ১১ এপ্রিল ২০১৭

সিলেট প্রতিনিধি:
জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নানের অন্যতম সহযোগী দেলোয়ার হোসেন রিপনের মৃত্যুদণ্ড কার্যকরের নির্বাহী আদেশের কপি সিলেট কারাগার কর্তৃপক্ষের কাছে এসে পৌঁছেছে। জঙ্গি রিপন প্রাণ ভিক্ষার আবেদন রাষ্ট্রপতি নাকচ করে দেয়ার পর সিলেট কারাগারে নির্বাহী আদেশটি আসে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সগির মিয়া সাংবাদিকদের জানিয়েছেন, আজ মঙ্গলবার সকালে জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের মৃত্যুদন্ড কার্যকরের নির্বাহী আদেশের কপি তাদের হাতে এসে পৌঁছে। যে কোনো সময় মৃত্যুদন্ড কার্যকর করা হবে।

২০০৪ সালে সিলেটে সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর উপর হামলা ও তিনজনকে হত্যার  ঘটনায় দায়েরকৃত মামলায় ২০০৮ সালের ২৩ ডিসেম্বর মুফতি হান্নান, শরীফ শাহেদুল ওরফে বিপুল ও  দেলওয়ার ওরফে রিপনকে মৃত্যুদন্ড এবং মহিবুল্লাহ ওরফে মফিজুর রহমান ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন সিলেট দ্রুত বিচার আদালত।

আসামীপক্ষ এই রায়ের বিরুদ্ধে আপিল করে। গত বছরের ১১ ফেব্র“য়ারি আগের রায় বহাল রাখেন হাইকোর্ট। পরে আসামিদের আপিল গত ৭ ডিসেম্বর খারিজ করে দেন আপিল বিভাগ। চলতি বছরের ১৭ জানুয়ারি পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।
গত ২৩ ফেব্র“য়ারি আসামিরা রিভিউ আবেদন করেন। ১৯ মার্চ সে আবেদন খারিজ হয়। পরে, গত ২১ শে মার্চ রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

 

এই বিভাগের আরো খবর

বাগেরহাটে মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণ, অধ্যক্ষ গ্রেফতার

বৈশাখী ডেস্ক: বাগেরহাটের রামপালে ১০ বছর বয়সী মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় মাদ্রাসা অধ্যক্ষ ওলিয়ার রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।...

নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে-সিআইডি

ফেনী প্রতিনিধি: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে বলে জানিয়েছে সিআইডি। জড়িতদের সম্পর্কে...

নুসরাত হত্যা : ধামাচাপা দিতে টাকার লেনদেন নিয়ে তদন্তে সিআইডি

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনা ভিন্নখাতে নিয়ে যেতে টাকার লেনদেন হয়েছে কি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is