জঙ্গি রিপনের মৃত্যুদণ্ড কার্যকরের চিঠি সিলেট কারাগারে

প্রকাশিত: ১১:২৪, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ১১:২৪, ০৮ অক্টোবর ২০১৮

সিলেট প্রতিনিধি:
জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নানের অন্যতম সহযোগী দেলোয়ার হোসেন রিপনের মৃত্যুদণ্ড কার্যকরের নির্বাহী আদেশের কপি সিলেট কারাগার কর্তৃপক্ষের কাছে এসে পৌঁছেছে। জঙ্গি রিপন প্রাণ ভিক্ষার আবেদন রাষ্ট্রপতি নাকচ করে দেয়ার পর সিলেট কারাগারে নির্বাহী আদেশটি আসে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সগির মিয়া সাংবাদিকদের জানিয়েছেন, আজ মঙ্গলবার সকালে জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের মৃত্যুদন্ড কার্যকরের নির্বাহী আদেশের কপি তাদের হাতে এসে পৌঁছে। যে কোনো সময় মৃত্যুদন্ড কার্যকর করা হবে।

২০০৪ সালে সিলেটে সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর উপর হামলা ও তিনজনকে হত্যার  ঘটনায় দায়েরকৃত মামলায় ২০০৮ সালের ২৩ ডিসেম্বর মুফতি হান্নান, শরীফ শাহেদুল ওরফে বিপুল ও  দেলওয়ার ওরফে রিপনকে মৃত্যুদন্ড এবং মহিবুল্লাহ ওরফে মফিজুর রহমান ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন সিলেট দ্রুত বিচার আদালত।

আসামীপক্ষ এই রায়ের বিরুদ্ধে আপিল করে। গত বছরের ১১ ফেব্র“য়ারি আগের রায় বহাল রাখেন হাইকোর্ট। পরে আসামিদের আপিল গত ৭ ডিসেম্বর খারিজ করে দেন আপিল বিভাগ। চলতি বছরের ১৭ জানুয়ারি পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।
গত ২৩ ফেব্র“য়ারি আসামিরা রিভিউ আবেদন করেন। ১৯ মার্চ সে আবেদন খারিজ হয়। পরে, গত ২১ শে মার্চ রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

 

এই বিভাগের আরো খবর

লক্ষ্মীপুরে অজ্ঞাত যুবকের গুলিবিদ্ধ মরদেহ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের...

বিস্তারিত
খুলনায় বন্দুকযুদ্ধে ৪ জলদস্যু নিহত

ডেস্ক প্রতিবেদক: সুন্দরবনে র‌্যাব-৬...

বিস্তারিত
দুই মামলায় সম্রাটের রিমান্ড শুনানি শুরু

নিজস্ব প্রতিবেদক : দুই মামলায় ঢাকা...

বিস্তারিত
আবরার হত্যায় আরো একজনের স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক: আবরার হত্যা মামলায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *