ঢাকা, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯, ৭ মাঘ ১৪২৫

2019-01-21

, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০

ঝুঁকিতে মাদারীপুরের একমাত্র ফায়ার সার্ভিস স্টেশন

প্রকাশিত: ০৮:৩৯ , ০৪ মে ২০১৮ আপডেট: ১২:২৪ , ০৪ মে ২০১৮

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে ঝুঁকিতে আছে জেলার একমাত্র ফায়ার সার্ভিস স্টেশনটি। জীর্ণ এই ভবনটির বিভিন্ন ভিম ও দেয়ালে দেখা দিয়েছে ফাটল। সংস্কারের জন্য গণপূর্ত বিভাগে আবেদন করা হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি। এদিকে, গণপূর্ত অফিস বলছে, বরাদ্ধ এলে নতুন ভবনের কাজ শুরু করা হবে।

ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে মাদারীপুর ফায়ার সার্ভিস অফিসের কার্যক্রম। ইতোমধ্যে ভবনটির ছাদ, পিলারসহ বিভিন্ন অংশ ভেঙ্গে পড়েছে। কিছু স্থানে ঝরছে পানি। এছাড়া কর্মকর্তা-কর্মচারীরা বসবাস করছে পুরাতন জরাজীর্ণ ভবনে, যা জীবনের জন্য ঝুঁকিপূর্ণ।

ভবন ব্যবহারকারীদের সরিয়ে পরিত্যক্ত ঘোষণা ও নতুন ভবন নির্মাণ করার জন্য ৮ মাস আগে গণপূর্ত বিভাগে আবেদন করা হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি।

জেলা প্রশাসন ও মন্ত্রণালয়ে বিষয়গুলো তুলে ধরার কথা জানিয়ে দ্রুত এর সমাধান হবে- আশা করেছেন মাদারীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার নিত্য গোপাল সরকার।

চূড়ান্ত তদন্ত প্রতিবেদন প্রকাশের পর ফায়ার সার্ভিসকে পুনঃনির্মাণ না মেরামত করা হবে- তার সিদ্ধান্ত নেয়া হবে বলে মন্তব্য করেছেন গণপূর্ত বিভাগের প্রকোশলী আবু সালেহ মোহাম্মদ ফিরোজ।

দুর্যোগ প্রতিরোধে যারা কাজ করে তাদের জন্য নিরাপদ অফিস ও বাসস্থানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানালেন জেলা প্রশাসক মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম।

জীবনের ঝুঁকি নিয়ে যারা মানুষের পাশে থাকে, তাদের জন্য যেন ঝুঁকিহীন নতুন অফিস ও বাসভবনের ব্যবস্থা করা হয়- এমনটাই চাওয়া সচেতন মহলের।

 

এই বিভাগের আরো খবর

শীতে কাহিল উত্তরের জনপদ

ডেস্ক প্রতিবেদক : তীব্র শীতে বিপর্যস্ত দেশের উত্তর ও মধ্যাঞ্চলের জনজীবন। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা...

উত্তরাঞ্চলে জেঁকে বসেছে শীত

নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তরাঞ্চলে কনকনে শীত জেঁকে বসেছে। শীতের তীব্রতা বাড়ায় ব্যহত হচ্ছে এ অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is