ভারতে বন্ধুত্বের জন্য গিয়েছিলাম, বন্ধুত্ব নিয়েই ফিরেছি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৯:০৬, ০৮ অক্টোবর ২০১৮

আপডেট: ০৯:০৬, ০৮ অক্টোবর ২০১৮

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারতে তিনি কিছু চাইতে নয়, গিয়েছেন বন্ধুত্বের জন্য। আর বন্ধুত্ব নিয়ে ফিরে আসায় দ্বিপক্ষীয় এই সফর অত্যন্ত সফল হয়েছে।

 চারদিনের সফর শেষে দেশে ফেরার পর,মঙ্গলবার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা দেশ বিক্রি করে না, দেশের স্বার্থ রক্ষা করে জানিয়ে তিনি বলেন, যারা উড়ে এসে ক্ষমতায় জুড়ে বসে তারাই দেশ বিক্রি করে।

 তিনি বলেন, তিস্তার পানি বাংলাদেশে আসবেই, কেউ তা আটকে রাখতে পারবে না। বন্ধুত্ব রেখেই এই অঞ্চলের শান্তি, সমৃদ্ধি ও উন্নয়ন নিশ্চিত করা হবে।

নরেন্দ্র মোদীর জমানায় দ্বিপক্ষীয় প্রথম চারদিনের ভারত সফর শেষে সোমবার দেশে ফেরার পর মঙ্গলবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার এই সংবাদ সম্মেলনের আয়োজন।

 শুরুতেই লিখিত বক্তব্যে তিনি ভারত সফরে মোট ৩৫টি চুক্তি স্বাক্ষরসহ বিস্তারিত সাংবাদিকদের অবহিত করেন। প্রায় সোয়া এক ঘন্টার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের খোলামেলা উত্তর দেন।

এসময় তিনি বলেন, বিমানবন্দরে প্রটোকল ভেঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতি দেখে অনেকটাই অবাক হয়েছি।

প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী বলেন, সম্মানের দিক থেকে আমরা সমান-সমান, এটা তৃপ্তির। এখানে হতাশার কিছু নেই। এই সফর সম্পূর্ণ সফল হয়েছে। দেশের মানুষের জন্য সম্মান বয়ে নিয়ে এসেছেন।

চীনের সঙ্গে বিএনপি আমলে প্রতিরক্ষা চুক্তি সইয়ের বিষয়টি তুলে ধরে দেশ বিক্রির অভিযোগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা দেশ বিক্রি  করে না। দেশের স্বার্থ রক্ষা করে। মানুষ কিভাবে শান্তিতে থাকতে পারে, কিভাবে তাদের উন্নতি হবে সেটাই তার একমাত্র ভাবনা।

তিস্তা নিয়ে মমতাকে বিকল্প প্রস্তাব দেয়ার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, তিনি যেমন আমাকে বিকল্প প্রস্তাব দিয়েছেন, তেমনি আমিও তাকে বিকল্প প্রস্তাব দিয়েছি।

এদিকে, সংবাদ সম্মেলন শেষে প্রধানমন্ত্রী এবারের পহেলা বৈশাখে দেশবাসীকে ইলিশ না খাওয়ার আহবান জানান। তিনি বলেন, পহেলা বৈশাখে ইলিশ খাবেন না, ইলিশ ধরবেনও না।

 

এই বিভাগের আরো খবর

‘খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারের’

নিজস্ব সংবাদদাতা: বিএনপি চেয়ারপারসন...

বিস্তারিত
রোববার খালেদা জিয়ার জামিন শুনানি

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল...

বিস্তারিত
লন্ডনে চিকিৎসার জন্য খালেদা জিয়ার জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক: জিয়া দাতব্য সংস্থা...

বিস্তারিত
একটি মহল অপপ্রচার করেছে: আ জ ম নাছির

অনলাইন ডেস্ক: চট্টগ্রাম সিটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *