ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫

2018-10-20

, ৯ সফর ১৪৪০

ফেনীতে দরিদ্রদের বিনামূল্যে বসতবাড়ি নির্মাণের উদ্যোগে দুর্বৃত্তদের বাধা

প্রকাশিত: ১০:০৭ , ০৭ মে ২০১৮ আপডেট: ০৬:৪৫ , ০৭ মে ২০১৮

ফেনী প্রতিনিধি : ফেনীতে দুর্বৃত্তদের হুমকির কারণে বাধাগ্রস্ত হয়েছে দরিদ্রদের জন্য বিনামূল্যে বসতবাড়ি নির্মাণের উদ্যোগ। বঙ্গমাতা ফাজিলাতুন্নেছা স্মরণে এই উদ্যোগ নিয়েছিলো বেসরকারি প্রতিষ্ঠান আঞ্জুমান-এ হেমায়েত ইসলাম। সম্প্রতি প্রতিষ্ঠানটির সভাপতি শহিদুল ইসলামকে ফোনে হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিরাপত্তার স্বার্থে থানায় ডায়রি করলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি বলেও অভিযোগ করলেন আঞ্জুমান-এ হেমায়েত ইসলাম এর সভাপতি।

ফেনী সদর উপজেলার ফরহাদনগরে সম্প্রতি কাজ শুরু করে প্রতিষ্ঠান আঞ্জুমান-এ হেমায়েত ইসলাম নামে একটি সেবামূলক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানেরই উদ্যোগে উপজেলার ফাজিলপুর ও ফরহাদনগর ইউনিয়নের ১শ’ দরিদ্র পরিবারকে ৫ কক্ষ বিশিষ্ট বাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের স্মরণে এমন উদ্যোগে উপকৃত হচ্ছেন হতদরিদ্ররা।

কিন্তু, মহৎ এই উদ্যোগে বাধ সেধেছে দুর্বৃত্তরা। গত ১৬ এপ্রিল সকালে আঞ্জুমান-এ হেমায়েত ইসলাম এর সভাপতি শহিদুল ইসলামের মোবাইলে কল করে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে ফেনী মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন শঙ্কিত শহিদুল ইসলাম।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদ খান চৌধুরী জানিয়েছেন, হুমকির সেই ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

দরিদ্রদের জন্য বসতবাড়ি নির্মাণ করে দেয়ার এই উদ্যোগ যেন কোন দুর্বৃত্তের কারণে ক্ষতিগ্রস্ত না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন উপকারভোগীরা।

 

এই বিভাগের আরো খবর

শতাধিক মামলায় এসএ গ্রুপের মালিক

নিজস্ব প্রতিবেদক: দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন ব্যাংক থেকে প্রায় চার হাজার কোটি টাকা ঋণ নিয়ে একটি টাকাও পরিশোধ করেননি চট্টগ্রামের এসএ...

কাঁদলেন জেমস

বিনোদন ডেস্ক: উপমহাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি গিটারিস্ট ও সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোকে বিহ্বল হয়ে চোখের পানি ধরে রাখতে...

বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরীর বাবা সুধীর চৌধুরীর শেষকৃত্য সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের বিশিষ্ট সমাজসেবী ও ব্যবসায়ী সুধীর কুমার চৌধুরীর শেষকৃত্য তাঁর গ্রামের বাড়ি পটিয়ায় সম্পন্ন হয়েছে। শুক্রবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is