ঢাকা, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯, ৭ মাঘ ১৪২৫

2019-01-21

, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০

খালেদার জামিন বাতিলের ওপর আপিলের শুনানি ফের আজ

প্রকাশিত: ১২:১৩ , ০৮ মে ২০১৮ আপডেট: ০৭:২১ , ০৯ মে ২০১৮

নিজস্ব প্রতিবেদক : এতিমখানা দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিলের শুনানি বুধবার পর্যন্ত মূলতবী করা হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চে মঙ্গলবার সকালে শুনানি শুরু হয়। প্রথম দিনে দুদক ও রাষ্ট্রপক্ষের আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন। এদিন, আসামীপক্ষের আইনজীবীরাও আংশিক যুক্তিতর্ক উপস্থাপন করেন।

প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চে মঙ্গলবার সকালে শুরু হয় দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিনের বিরুদ্ধে শুনানি। প্রথমেই দু’দকের আইনজীবী খুরশিদ আলম এবং রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম যুক্তিতর্ক উপস্থাপন করেন।

শুরুতেই দুদকের আইনজীবী জামিনের বিরোধীতা করে বলেন, দণ্ড হওয়ার পর বয়সের কারণে জামিন দেয়া উচিত নয়।

পরে, অ্যাটর্নি জেনারেল তার যুক্তিতর্কে বলেন, খালেদা জিয়ার চিকিৎসার সব ধরনের ব্যাবস্থা করবে সরকার। তবে নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে আসামীকে হাসপাতালে রাখা যাবেনা।

এরপর, খালেদা জিয়ার আইনজীবীরা জামিন বহাল রাখার পক্ষে যুক্তি উপস্থাপন করেন। আংশিক উপস্থাপন শেষে বুধবার পর্যন্ত শুনানি মূলতবি ঘোষণা করেন আদালত।

গত ১২ মার্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। এই জামিন স্থগিত চেয়ে দুদক ও রাষ্ট্রপক্ষ পৃথক আবেদন করে।

 

 

এই বিভাগের আরো খবর

বাধা নেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে

নিজস্ব প্রতিবেদন: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন করতে আর কোনো বাধা নেই। বুধবার দুপুরে এই নির্বাচনের স্থগিতাদেশ ও রুল...

নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ২১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ২১ জানুয়ারি ধার্য করেছে আদালত। দুপুরে, এদিন ধার্য করা হয়। এদিকে, হাজিরা দেয়ার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is