ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫

2018-10-20

, ৯ সফর ১৪৪০

খুলনা, কুষ্টিয়া ও উত্তরাঞ্চলে রেলপথ সম্প্রসারণের উদ্যোগ

প্রকাশিত: ০৭:১৭ , ০৮ মে ২০১৮ আপডেট: ১০:২৫ , ০৯ মে ২০১৮

নিজস্ব প্রতিবেদক : খুলনা, কুষ্টিয়া ও দেশের উত্তরাঞ্চলে রেলপথ সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য রেলপথ ও সড়ক উন্নয়নের সাতটি প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার একনেক সভায় এই সাতটিসহ ১৩ হাজার ২’শ ৮৮ কোটি ব্যয়ে ১৩টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব জানান। এবছর প্রতি মাসেই মূল্যস্ফীতি কমছে জানিয়ে তিনি বলেন, দ্রব্যমূল্য বাড়ার কোন শঙ্কা নেই।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানীর আগারগাঁওয়ে মঙ্গলবার অনুষ্ঠিত হলো জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক এর সভা। এসময় ১৩ হাজার ২’শ ৮৮ কোটি ব্যয়ে ১৩টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে ব্রিফিং এ পরিকল্পনামন্ত্রী জানান, অনুমোদিত ১৩টি প্রকল্পের ৭টিই সড়ক ও রেলপথ উন্নয়নের। যার মধ্যে রয়েছে, খুলনা ও দর্শনার মধ্যকার ডাবল লাইন রেলপথ নির্মাণ এবং জয়দেবপুর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত সড়ক ৪ লেনে উন্নিত করার দ্বিতীয় সংশোধিত প্রকল্প।

অনুমোদিত অন্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে, জামালপুরে নতুন একটি টেক্সটাইল কলেজ নির্মাণ, রংপুর সিটি কর্পোরেশনের জলাবদ্ধতা নিরসন ও অবকাঠামো উন্নয়ন এবং জাতীয় জিন ব্যাংক স্থাপন প্রকল্প। ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী গত কয়েক মাসের মূল্যস্ফীতির চিত্র তুলে ধরে জানান, আপাতত দ্রব্যমূল্য বাড়ার কোন কারণ নেই।

পণ্যের পর্যাপ্ত মজুদ থাকায় মূল্যস্ফীতি হ্রাসের বর্তমান ধারা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান পরিকল্পনামন্ত্রী।

 

 

এই বিভাগের আরো খবর

সক্ষমতার সূচকে এক ধাপ অবনমন

ডেস্ক প্রতিবেদন: ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের প্রতিবেদনে প্রতিযোগিতার সক্ষমতায় গত এক বছরে বাংলাদেশের কিছুটা উন্নতি হলেও বৈশ্বিক সূচকের...

পুঁজিবাজারে আসছে উবার

ডেস্ক প্রতিবেদন: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ছেড়ে পুঁজিবাজারে আসছে রাইড শেয়ারিং কোম্পানি উবার। যুক্তরাষ্ট্রের কয়েকটি ব্যাংকের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is