ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫

2018-10-20

, ৯ সফর ১৪৪০

লোকসান কমাতে বিমানের বাড়তি জনবল ছাঁটাইয়ের কথা ভাবছে সরকার

প্রকাশিত: ০৭:৪১ , ০৮ মে ২০১৮ আপডেট: ০৯:৪৮ , ০৮ মে ২০১৮

নিজস্ব প্রতিবেদক: লোকসান ও ঋণের বোঝা কমাতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অপ্রয়োজনীয় জনবল ছাঁটাই করার পক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী শাহজাহান কামাল। তিনি বলেন, বিমান পরিচালনা ব্যবস্থাকে ঢেলে সাজানো হবে। রাজধানীতে আকাশ পরিবহন খাত নিয়ে প্রাক বাজেট আলোচনায় তিনি এসব কথা বলেন। উড়োজাহাজ পরিবহনে বেসরকারি খাতের বিকাশে বাজেটে নীতি সহায়তা চান উদ্যোক্তারা।

জাতীয় বাজেটকে সামনে রেখে এভিয়েশন ও পর্যটন খাতের চাওয়া পাওয়ার কথা তুলে ধরতে প্রাক বাজেট আলোচনার আয়োজন করে এ খাতের রিপোর্টারদের সংগঠন- এটিজেএফবি।

এতে অংশ নেন বেসরকারি এয়ারলাইনসের উদ্যোক্তা ও এ খাতের বিশেষজ্ঞরা। তারা জ্বালানি সংগ্রহসহ বিভিন্ন ক্ষেত্রে দেশী ও বিদেশি এয়ারলাইনসের মধ্যে বৈষম্য দূর করার দাবি জানান।

আলোচনায় অংশ নিয়ে রাষ্ট্রায়াত্ত্ব এয়ারলাইন্স সংস্থা- বিমানের সেবায় অসন্তোষ জানান বিমান মন্ত্রী। তিনি বলেন, অন্যান্য দেশ যাত্রীদের ভালো সেবা দিয়ে লাভ করতে পারলে বিমান কেন পারবে না?

লোকসান কমিয়ে বিমানকে লাভজনক করতে অপ্রয়োজনীয় লোকবল ছাঁটাই করারও আভাস দেন তিনি।

প্রাক বাজেট আলোচনায় উঠে আসা দাবিসমুহ অর্থ মন্ত্রণালয়ে পেশ করার আশ্বাস দেন বিমান সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ফারুক খান।

 

এই বিভাগের আরো খবর

সক্ষমতার সূচকে এক ধাপ অবনমন

ডেস্ক প্রতিবেদন: ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের প্রতিবেদনে প্রতিযোগিতার সক্ষমতায় গত এক বছরে বাংলাদেশের কিছুটা উন্নতি হলেও বৈশ্বিক সূচকের...

পুঁজিবাজারে আসছে উবার

ডেস্ক প্রতিবেদন: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ছেড়ে পুঁজিবাজারে আসছে রাইড শেয়ারিং কোম্পানি উবার। যুক্তরাষ্ট্রের কয়েকটি ব্যাংকের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is