ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-21

, ৬ রমজান ১৪৩৯

দারাজ গ্রুপ এখন আলিবাবার

প্রকাশিত: ০৬:৩৩ , ০৯ মে ২০১৮ আপডেট: ০৬:৩৩ , ০৯ মে ২০১৮

ডেস্ক প্রতিবেদন : দক্ষিণ এশিয়ার ই-কমার্স কোম্পানি দারাজ গ্রুপকে কিনে নিয়েছে চীনা ই-কমার্স কোম্পানি আলিবাবা। মঙ্গলবার দারাজ বাংলাদেশের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এই চুক্তির ফলে আলিবাবার অভিজ্ঞ নেতৃত্বে প্রযুক্তি, অনলাইন কমার্স, মোবাইল পেমেন্ট এবং লজিস্টিকস দ্বারা লাভবান হবে দারাজ। যা নিশ্চিত করবে দক্ষিণ এশীয় দেশগুলোর সফল উন্নতি ও অগ্রগতি।’ এছাড়াও আলিবাবা ইকোসিস্টেমের অন্তর্ভুক্ত হলেও দারাজের ব্র্যান্ড নামে কোনো পরিবর্তন আসবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তবে কী পরিমাণ অর্থের বিনিময়ে আলিবাবা দারাজকে কিনেছে তা জানা যায়নি।

দারাজের সহ-প্রধান নির্বাহী কর্মকর্তা বিয়ার্কে মিক্কেলসেনকে উদ্ধৃত করে বলা হয়, ‘এই চুক্তির ফলে আলিবাবা পরিবারে জায়গা করে নিলো দারাজ। যেকোনো স্থানে ব্যবসাকে সহজ করে তোলার কাজটি আমরা সফলভাবে করতে পেরে গর্বিত।’

জার্মানির কোম্পানি রকেট ইন্টারনেটের অঙ্গ প্রতিষ্ঠান দারাজ ২০১২ সাল থেকে পাঁচটি দেশে ব্যবসায় পরিচালনা করে আসছে। বাংলাদেশের পাশাপাশি পাকিস্তান, শ্রীলঙ্কা, মিয়ানমার ও নেপাল এ পাঁচটি দেশে অনলাইনে ব্যবসা চালিয়ে আসছে দারাজ।

 

এই বিভাগের আরো খবর

খতিয়ে দেখার আহ্বান গবেষকদের

নয় মাসে রেকর্ড পরিমাণ বাণিজ্য ঘাটতি তেরশ’ কোটি ডলার

নিজস্ব প্রতিবেদক: দেশে বাণিজ্য ঘাটতি রেকর্ড পরিমাণ বেড়েছে। চলতি অর্থবছরের নয় মাসে ঘাটতি দাঁড়িয়েছে এক হাজার ৩২০ কোটি ডলারে। গত বছরের চেয়ে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is