ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-23

, ৮ রমজান ১৪৩৯

আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই আজ মহাকাশে বাংলাদেশ- প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৪২ , ১২ মে ২০১৮ আপডেট: ১২:৪৪ , ১২ মে ২০১৮

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ আজ মহাকাশেও পৌঁছে  গেছে। আওয়ামী লীগের প্রতি দেশের মানুষের অব্যাহত সমর্থনের ফলে আজ এই সাফল্য এসেছে। রাজধানীর মুগদায় জাতীয় নার্সিং উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। রোগীদের বিদেশ মুখিতা কমাতে চিকিৎসকদের আরো আন্তরিকতার সাথে রোগীদের সেবা দেয়ার আহ্বান জানান শেখ হাসিনা। এসময় তিনি  দেশের প্রতিটি বিভাগীয় শহরে একটি করে  মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষণা দেন। 

স্বাস্থ্য সেবার মানোন্নয়ন ও রোগিদের উন্নত ও মানসম্মত সেবা দেয়ার লক্ষ্যে দক্ষিণ কোরিয়া ও বাংলাদেশ সরকারের যৌথ উদ্যোগে ঢাকার মুগদায় প্রতিষ্ঠিত হয়েছে ন্যাশনাল ইনস্টিটিউট অফ এডভান্স নাসিং এডুকেশন অ্যান্ড রিচার্স সেন্টার। আন্তর্জাতিক নার্সেস দিবস এবং জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান উদ্বোধন  উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন  সকালে রাজধানীর মুগদায় নার্সিং বিষয়ক উচ্চশিক্ষার জন্য দেশের প্রথম এই প্রতিষ্ঠানের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
আপস---
এ সময় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন মহাকাশ অবস্থান করছে। দেশের মানুষ নৌকা মার্কায় ভোট দিয়েছিল বলেই জাতির এই অর্জন সম্ভব হয়েছে বলে এসব মন্তব্য করেন শেখ হাসিনা।
সিংক
প্রধানমন্ত্রী বলেন, উন্নত স্বাস্থ্যসেবার জন্য নার্সিং সেবাটি আন্তর্জাতিক হওয়া সময়ের চাহিদা। সরকার বিনামূল্যে কমিউনিটি হাসপাতালের ওষুধ সরবরাহসহ স্বাস্থ্যসেবায় নানা পদক্ষেপ নিয়েছে বলেও এ সময় উল্লেখ করেন প্রধানমন্ত্রী। এলাকাভিত্তিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের উদ্যোগী হওয়ার আহ্বান জানান শেখ হাসিনা।
সিংক
রাজধানীর মুগদায় একটি বেসরকারি নার্সিং বিশ্ববিদ্যালয় স্থাপন করার কথা জানিয়ে, দেশের সব বিভাগীয় শহরে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের ও ঘোষণা দেন প্রধানমন্ত্রী   শেখ হাসিনা। 
সিংক
এসময় চিকিৎসকদের রোগী দেখার ক্ষেত্রে আরও যতœবান হতে আহ্বান জানান শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

বেসিক ব্যাংক কেলেঙ্কারির সব তদন্ত কর্মকর্তাকে তলব

নিজস্ব প্রতিবেদক : বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ঘটনায় দায়ের হওয়া ৫৬ মামলায় সব তদন্ত কর্মকর্তাকে আগামী ৩০ মে আদালতে হাজির হওয়ার নির্দেশ...

ডিজিটাল নিরাপত্তা আইনের আটটি ধারা নিয়ে আপত্তি সম্পাদক পরিষদের

নিজস্ব প্রতিবেদক: প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইনের আটটি ধারা নিয়ে সংসদীয় কমিটিতে নিজেদের আপত্তির কথা তুলে ধরেছেন গণমাধ্যমের...

অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই

নিজস্ব প্রতিবেদক : অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই। উত্তরার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। দুপুরে হৃদরোগে আক্রান্ত হলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is