ঢাকা, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯, ৭ মাঘ ১৪২৫

2019-01-21

, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০

হিলি স্থলবন্দরে বাড়েনি সেবার মান

প্রকাশিত: ১০:০৭ , ১৩ মে ২০১৮ আপডেট: ১০:০৭ , ১৩ মে ২০১৮

হিলি প্রতিনিধি : হিলি স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার বাড়লেও সেবার মানে বাড়েনি। যাত্রীদের লাগেজ তল্লাশি করা হয় সনাতন পদ্ধতিতে। এছাড়া নেই কোন ব্যাংক সুবিধা, যাত্রী ছাউনী ও শৌচাগার। এমনকি নেই কোন ভাল রেস্টুরেন্টও। এদিকে, যাত্রীসেবার মান বাড়ানোর বিষয়ে শিগগিরই ব্যবস্থা নেয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা।

একমাত্র হিলি স্থলবন্দর দিয়ে সড়ক ও রেলপথে ভারতের সাথে বাংলাদেশের যোগাযোগ রয়েছে। ফলে শিক্ষা, চিকিৎসা ভ্রমণ পিপাসু যাত্রীদের পছন্দ এই চেকপোষ্ট।

চলতি অর্ধবছরে হিলি দিয়ে যাত্রী পারাপার বেড়েছে উল্লেখযোগ্য হারে। তবে, নাজুক অবস্থা যাত্রী সেবায়। সনাতন পদ্ধতিতে যাত্রীদের ব্যাগেজ তল্লাসী করা হয়। নেই ব্যাংক সুবিধা কিংবা যাত্রী ছাউনী।

এমনকি গুরুত্বপূর্ণ এই স্থলবন্দরে নেই কোন শৌচাগার। এমনকি, খাবারের জন্য ভালো কোন রেষ্টুরেন্টও নেই বলে জানালেন যাত্রীরা।

এদিকে, যাত্রীসেবার মান বাড়ানোর বিষয়ে শিগগিরই ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন সংশ্লিষ্টরা।

গত ৬ মাসে এই স্থলবন্দরে ভ্রমন কর আদায় হয়েছে ২ কোটি ১১ লাখ ১৯ হাজার ৫শ’ টাকা। সেবার মান বাড়ালে তা আরো বাড়বে বলে জানালেন সংশ্লিষ্টরা।

 

এই বিভাগের আরো খবর

শীতে কাহিল উত্তরের জনপদ

ডেস্ক প্রতিবেদক : তীব্র শীতে বিপর্যস্ত দেশের উত্তর ও মধ্যাঞ্চলের জনজীবন। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা...

উত্তরাঞ্চলে জেঁকে বসেছে শীত

নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তরাঞ্চলে কনকনে শীত জেঁকে বসেছে। শীতের তীব্রতা বাড়ায় ব্যহত হচ্ছে এ অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is