ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫

2018-08-20

, ৮ জিলহজ্জ ১৪৩৯

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, চরম ভোগান্তি যাত্রীদের

প্রকাশিত: ১০:২২ , ১৩ মে ২০১৮ আপডেট: ১০:২২ , ১৩ মে ২০১৮

ন্যাশনাল ডেস্ক : ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যেন থমকে আছে। কুমিল্লা থেকে চট্টগ্রামের মিরসরাই পর্যন্ত যানবাহনের সারি। হাইওয়ে পুলিশ বলছে, ফেনীর ফতেহপুর ও মহিপালে রেলওয়ে ওভারপাস এবং রাস্তার দু’পাশে লেনের কাজ চলায় যানজটের সৃষ্টি হয়েছে। এদিকে, যানজট নিরসনের দাবিতে এই মহাসড়কে কাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যানচলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় পরিবহন মালিক-শ্রমিকদের সংগঠনগুলো। পরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খানের আশ্বাসে তা প্রত্যাহার করা হয়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট ভয়াবহ রূপ নিয়েছে। টানা তিন দিন ধরে চলা যানজটে মহাসড়কে নেমে এসেছে স্থবিরতা। রোববারও কুমিল্লা থেকে ফেনী হয়ে চট্টগ্রামের মিরসরাই পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার রাস্তা জুড়ে যানজটের সৃষ্টি হয়।

হাইওয়ে পুলিশ বলছে, যানজট নিরসনে কাজ করলেও তেমন লাভ হচ্ছে না। ফেনীর ফতেহপুর রেলক্রসিং এলাকায় রেল ওভারপাস নির্মাণ কাজ চলায় মহাসড়কের চার লেনের গাড়িগুলো চলাচল করছে এক লেনে। একারণেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে ফেনী পর্যন্ত থেমে থেমে চলছে যানবাহন।

চট্টগ্রামে আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জানান, যানজটের কারণে একদিকে যাত্রী ভোগান্তি যেমন বেড়েছে, তেমনি পরিবহন মালিকরা আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন। এভাবে চলতে থাকলে রোজা ও ঈদে যানজট আরও চরম আকার ধারণ করবে।

আমদানি-রপ্তানি পণ্য পরিবহন সচল রাখতে এ অবস্থার দ্রুত নিরসনের দাবি জানান পরিবহন মালিকরা।

এদিকে, যানজট নিরসনের দাবিতে পরিবহন মালিক-শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যানচলাচল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। পরে  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খানের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেয় পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন।  

 

এই বিভাগের আরো খবর

মহাসড়কগুলোতে বাড়ছে যানবাহনের চাপ, ফেরি চলাচল বিঘ্নিত

ডেস্ক প্রতিবেদন : ঈদ যাত্রায় মহাসড়কগুলোয় যানবাহনের চাপ বেড়েছে। গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে সকাল থেকে স্বাভাবিক...

মিরসরাইয়ে কয়েকটি কোম্পানির বিরুদ্ধে অবৈধ মাটি ভরাটের অভিযোগ

ফেনী প্রতিনিধি: চট্টগ্রামের মিরসরাইয়ের অর্থনৈতিক অঞ্চল এলাকায় কয়েকটি বেসরকারি কোম্পানির বিরুদ্ধে জমির মালিকদের অবহিত না করে মাটি ভরাটের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is