ঢাকা, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯, ৭ মাঘ ১৪২৫

2019-01-21

, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০

স্বাভাবিক হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি

প্রকাশিত: ০৩:৪৪ , ১৪ মে ২০১৮ আপডেট: ০৩:৪৪ , ১৪ মে ২০১৮

ন্যাশনাল ডেস্ক : টানা কয়েকদিনের অসহনীয় যানজটের পর স্বাভাবিক হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পরিস্থিতি। বিকল্প পথে যান চলাচলের কারণে মহাসড়কে কমতে শুরু করেছে যানবাহনের চাপ। এতে স্বস্তি ফিরেছে চালক ও যাত্রীদের মাঝে। তবে, ভোগান্তি দ্রুত নিরসনে মহাসড়কে অতিরিক্ত হাইওয়ে পুলিশ মোতায়েনের দাবি জানিয়েছেন তারা।

স্বাভাবিক হতে শুরু করেছে ঢাকা চট্টগাম মহাসড়কে যানচলাচল। টানা তিন দিন স্থবির থাকার পর যানজট পুরোটা না কাটলেও ধীরেধীরে চলতে শুরু করেছে গাড়ি। সোমবার সকাল থেকে যানজট কমতে শুরু করে।

তবে ফেনীর ফতেহপুর ও মহিপালে রেলওয়ে ওভারপাস এবং রাস্তার দু’পাশে লেনের কাজ চলায় ৪ লেনের পরিবর্তে গাড়িগুলোকে ব্যবহার করতে হচ্ছে একটি লেন। তাই যানজট কিছুটা কমলেও ভোগান্তির শিকার হতে হচ্ছে বাস-ট্রাক চালক ও যাত্রীদের।

ভোগান্তি দ্রুত নিরসনে মহাসড়কে অতিরিক্ত হাইওয়ে পুলিশ মোতায়েনের দাবি জানান তারা।

তিনদিন মহাসড়কে আমদানি রপ্তানি পণ্যবাহী গাড়িগুলো আটকে থাকার কারণে সময়মতো পণ্য সরবরাহ করতে না পারায় ক্ষোভ জানান অনেকে।  

যানজট নিরসনের দাবিতে পরিবহন মালিক-শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যানচলাচল বন্ধ রাখার ঘোষণা দিলেও সড়ক ও নৌ মন্ত্রীর আশ্বাসে তা প্রত্যাহার করা হয়।  

 

এই বিভাগের আরো খবর

শীতে কাহিল উত্তরের জনপদ

ডেস্ক প্রতিবেদক : তীব্র শীতে বিপর্যস্ত দেশের উত্তর ও মধ্যাঞ্চলের জনজীবন। সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা...

উত্তরাঞ্চলে জেঁকে বসেছে শীত

নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তরাঞ্চলে কনকনে শীত জেঁকে বসেছে। শীতের তীব্রতা বাড়ায় ব্যহত হচ্ছে এ অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is