ঢাকা, সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-20

, ৫ রমজান ১৪৩৯

কেএসআরএম'র মালিকের বাড়িতে পদদিলত হয়ে নিহত ৯

প্রকাশিত: ০৬:১২ , ১৪ মে ২০১৮ আপডেট: ০১:৪৫ , ১৫ মে ২০১৮

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সাতকানিয়ায় নলুয়া ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরনের সময় পদদলিত হয়ে নয়জন নারীর মৃত্যু হয়েছে। মারাত্মক আহত হয়েছেন আরো আটজন। দুপুর সাড়ে ১২টা নাগাদ নলুয়া ইউনিয়নের ঘাটিয়াডাঙ্গা গ্রামে কেএসআরএম গ্র“পের মালিক শাহজাহান কবিরের গ্রামের বাড়িতে এই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে একজন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বিনামূল্যে রমজানের ইফতার সামগ্রী সংগ্রহ করতে সোমবার সকালে চট্টগ্রামের সাতকানিয়া থানার নলুয়া ইউনিয়নের ঘাটিয়াডাঙ্গা গ্রামে, কবির স্টিল রি রোলিং মিল-কেএসআরএম এর মালিক শাহজাহান কবিরের বাড়িতে জড়ো হতে থাকে মানুষ। ঐ এলাকা ছাড়াও আশপাশের বিভিন্ন গ্রামের প্রায় পাঁচ হাজার নারী-পুরুষ শাহজাহান কবিরের বাড়িতে জড়ো হোন। দুপুর সাড়ে বারোটা নাগাদ পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কোন পূর্ব প্রস্তুতি এবং শৃঙ্খলা না থাকায় ইফতার সামগ্রী সংগ্রহের সময় হট্টগোল বাঁধে।

এসময় ভীড়ে পদদলিত হয়ে ঘটনাস্থলেই মারা যান নয়জন নারী। আহত হন বেশ কয়েকজন। এদের মধ্যে গুরুতর আহত আটজনকে ভর্তি করা হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। ঘটনাস্থলে ছুটে যান পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

ইফতার সামগ্রী বিতরণের আগে কবির স্টিল রি রোলিং মিল-কেএসআরএম এর মালিক শাহজাহান কবির প্রশাসনের অনুমতি ও পূর্ব প্রস্তুতি নিয়েছিলেন কিনা তা সহ দুর্ঘটনার সার্বিক কারণ অনুসন্ধানে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

এদিকে, নিহত নয় নারীর পরিবারকে তিন লাখ টাকা ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছে কেএসআরএম বা কবির স্টিল মিলস্ কর্তৃপক্ষ।

অন্যদিকে, নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান তসলিমা আক্তার জানান, একই প্রতিষ্ঠানের মালিকের বাড়িতে এর আগেও ইফতার সামগ্রী বিতরণের সময় দুর্ঘটনায় মারা গিয়েছিলেন সাতজন।

 

এই বিভাগের আরো খবর

ব্রাহ্মণবাড়িয়া, উখিয়া ও মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত

বৈশাখী ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়া, উখিয়া ও মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছে। সকালে, ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোডের...

খুলনা সিটি নির্বাচন অন্তর্ভুক্তিমূলক হওয়ায় খুশি যুক্তরাষ্ট্র

কূটনৈতিক প্রতিবেদক:  খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অন্তর্ভুক্তিমূলক হওয়ায় সব দলকে অভিনন্দন জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is