ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫

2018-07-17

, ৪ জিলকদ্দ ১৪৩৯

নতুন আঙ্গিকে আসছে ‘দেবদাস’

প্রকাশিত: ০৬:১১ , ১৫ মে ২০১৮ আপডেট: ০৮:২০ , ১৫ মে ২০১৮

বিনোদন ডেস্ক: শরৎচন্দ্রের কালজয়ী উপন্যাস ‘দেবদাস’ নতুন করে আবারও নির্মিত হতে যাচ্ছে। এবারের ঈদের টেলিফিল্ম হিসেবে এটি নির্মাণ করছেন জাকারিয়া সৌখিন। দেবদাস, পার্বতী ও চন্দ্রমুখী এ প্রধান তিন চরিত্রে এবার দেখা যাবে অপূর্ব, মেহজাবিন ও মমকে। মূল গল্প  ঠিক রেখে টেলিফিল্মটি নির্মিত হবে বর্তমান সময়ের প্রেক্ষাপটে।

নতুন আঙ্গিকে নির্মিত এই ‘দেবদাস’-এর নাম রাখা হয়েছে ‘জলসাঘর’। চরিত্রগুলোর নামও পাল্টে গেছে। দেবদাসের নাম রাখা হয়েছে পবন, পার্বতীর নাম অবনি আর চন্দ্রমুখীর নাম চারুলতা। এ ব্যাপারে নির্মাতা বলেন, ‘দেখুন, দেবদাসের মতো প্রেমের উপন্যাস কখনো পুরোনো হয় না। গল্পের মূল বিষয়টি সব সময়ই নতুন। তাই বর্তমান সময়ে গল্পটিকে ভেবেছি। আর বর্তমান সময়কে প্রাধান্য দিতে গিয়েই অনেক কিছু পাল্টে গেছে। কিন্তু গল্পের মূল আবেগ ঠিক আছে।’

‘জলসাঘর’ টেলিফিল্মে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, “অবশ্যই খুব কঠিন একটি চরিত্র। অনেক বড় অভিনেতারা এ চরিত্রে অভিনয় করেছেন। আমি সেই একই চরিত্রে অভিনয় করতে যাচ্ছি, তাও বর্তমান সময়ে। অবশ্যই কঠিন। আমি চেষ্টা করব।”

মেহজাবিন অভিনয় করছেন পার্বতী অর্থ্যাৎ অবনি চরিত্রে। তিনি বলেন, “নির্মাতা যখন আমাকে প্রথম শেয়ার করেছিলেন বিষয়টি, বেশ ইন্টারেস্টিং লেগেছিল। বর্তমান সময়ে হলেও মূল গল্প তো একই। সবাই সেভাবে বিচার করবে, দেখবে। তাই চ্যালেঞ্জিং প্রজেক্ট।”

আর চন্দ্রমুখী চরিত্রের মম বললেন, “ভালো হবে আশা করি। আমার ভালো লেগেছে, চন্দ্রমুখীকে অনেক মানবিকভাবে নির্মাতা এবার উপস্থাপন করছেন। আসলে চন্দ্রমুখীর অনেক উদার একটি চরিত্র। মূল গল্পে কিংবা সিনেমাগুলোয় বিষয়টি নাচ-গানের ভিড়ে হারিয়ে গেছে। কিন্তু আমাদের প্রজেক্টে ঠিক উল্টোটা ঘটবে।”

আর নির্মাতা জাকারিয়া সৌখিন জানান, টেলিভিশন নাটকে এ মুহূর্তে এই তিনজন বেশ জনপ্রিয়। দর্শকও তাঁদের ভালো অভিনয়শিল্পী হিসেবেই ভাবেন। আর চরিত্রের যে বুনন, সেখানে এঁরা তিনজনই বেশি মানানসই।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is