ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আপিল বিভাগে বহাল

প্রকাশিত: ০৯:২৭ , ১৬ মে ২০১৮ আপডেট: ০২:২৯ , ১৬ মে ২০১৮

নিজস্ব প্রতিবেদক: এতিমখানা দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন আপিল বিভাগে বহাল রাখা হয়েছে। হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদকের আবেদনের শুনানি শেষে সকালে এই আদেশ দেয়া হয়। একইসাথে ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তির নির্দেশও দেয়া হয়। তবে অন্য মামলায় আটক থাকায় এখই খালেদা জিয়ার মুক্তি মিলাছে না বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল। অন্যদিকে খালেদা জিয়ার আইনজীবীরা বলছেন, অন্য মামলাগুলোয় দ্রুত জামিনের চেষ্টা চলছে।


এতিমখানা দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। সকালে, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন। পাশাপাশি ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তির নির্দেশও দেয়া হয়।

রায়ের পর খালেদা জিয়ার আইজীবীরা জানান, এই মামলায় জামিন বহাল থাকলেও সরকার খালেদা জিয়াকে আটকে রাখার চক্রান্ত করছে। অন্য মামলাগুলোতেও যাতে দ্রুত খালেদা জিয়ার জামিন হয় সে বিষয়েও কাজ করা হবে বলে জানান তারা।

অন্যদিকে, রায় মেনে নেয়ার কথা জানিয়ে দুদকের আইনজীবী বলেন, আপিল নিষ্পত্তির বিষয়ে দ্রুত প্রস্তুতি নেয়া হবে।

পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, এতিমখানা দুর্নীতি মামলায় জামিন হলেও খালেদা জিয়ার মুক্তি পেতে সময় লাগবে।

গত ৮ ফেব্রুয়ারি এতিমখানা দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। ১২ মার্চ বিএনপি চেয়াপার্সনকে চার মাসের অর্ন্তবর্তীকালীন জামিন দেন হাইকার্ট। পরবর্তীতে ওই জামিন স্থগিত চেয়ে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ ও দুদক।

 

এই বিভাগের আরো খবর

নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা সংশ্লিষ্টদের ১২ দফা নির্দেশনা দেবে ইসি

নিজস্ব প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা সংশ্লিষ্টদের ১২ দফা নির্দেশনা দিতে যাচ্ছে নির্বাচন কমিশন। ভোটকেন্দ্রে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is