ঢাকা, সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-20

, ৫ রমজান ১৪৩৯

ফেনীতে রেলওভারপাসের এক লেন চালু; কমেছে মহাসড়কের যানজট

প্রকাশিত: ১০:১০ , ১৬ মে ২০১৮ আপডেট: ০২:৪৩ , ১৬ মে ২০১৮


ফেনী প্রতিনিধি: ফেনীর ফতেহপুরে নির্মাণাধীন রেলওভারপাসের এক লেন খুলে দেয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট অনেকটা কমেছে। ভোগান্তি কমায় স্বস্থি প্রকাশ করেছেন যাত্রী ও চালকরা। প্রকল্প বাস্তবায়নে ঠিকাদারি প্রতিষ্ঠান বিকল্প সড়কে ব্যবস্থা না রাখায় এই যানজট সৃষ্ঠি হয়। এদিকে, ঈদের আগেই এই প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। ওভারপাসটি চালু হলে যানজট থাকবে না বলে জানান তিনি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কিছুদিন ধরেই দীর্ঘ যানজটে নাকাল যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় বসে থাকতে হয় তাদের। এ অবস্থায় মঙ্গলবার বিকেলে ফেনীর ফতেহপুরে নির্মাণাধীন রেলওভারপাসের একটি লেন চালু কর হয়।
এতে ফেনী অংশের যানজট অনেকটা কমে এসেছে। এতে স্বস্তি প্রকাশ করেছেন যাত্রী ও চালকরা।
এদিকে, কয়েকদিন আগে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঈদের আগেই এই ওভারপাসটি চালু হবে। তখন, মহাসড়কের এই অংশের আর যানজট থাকবে না বলে জানান তিনি।
বিকল্প সড়কের ব্যবস্থা না করেই ঠিকাদারী প্রতিষ্ঠান ওভারপাসটির নির্মাণ এবং রাস্তার দু’পাশে লেনের কাজ শুরু করায় এই যানজটের সৃষ্টি হয়। পরে তা বন্ধ করে সেনাবাহিনীকে দিয়ে প্রকল্পের কাজ শুরু করে সড়ক পরিবহন  ও সেতু মন্ত্রনালয়।

এই বিভাগের আরো খবর

চাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্রীকে শ্বাসরোধে হত্যা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এক স্কুলছাত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার দিবাগত রাতে উপজেলার...

নদীবন্দরগুলোতে একনম্বর সতর্কতা

বিভিন্ন স্থানে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সকাল থেকে ভারি এবং মাঝারি মাত্রার বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অফিস বলছে, ঢাকা রংপুর, রাজশাহী,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is