ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-21

, ১২ রবিউল আউয়াল ১৪৪০

খুলনা সিটি নির্বাচন অন্তর্ভুক্তিমূলক হওয়ায় খুশি যুক্তরাষ্ট্র

প্রকাশিত: ০৬:২৬ , ১৬ মে ২০১৮ আপডেট: ০৬:২৭ , ১৬ মে ২০১৮

কূটনৈতিক প্রতিবেদক:  খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অন্তর্ভুক্তিমূলক হওয়ায় সব দলকে অভিনন্দন জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তবে নির্বাচনকালে সংগঠিত অনিয়ম ও হুমকির খবরে হতাশা প্রকাশ করেছে দেশটি।  ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রসচিব মো. শহীদুল হকের সাথে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের এ অবস্থানের কথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট বলেন, এটা খুব উৎসাহজনক যে অনেক রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিয়েছে। ‘আমি প্রত্যেককে অভিনন্দন জানাই।’

তবে অনিয়মের ঘটনায় হতাশা প্রকাশ করে রাষ্ট্রদূত বলেন, এ বিষয়ে স্বচ্ছ তদন্ত হওয়া প্রয়োজন। আর অনিয়ম ও হুমকির ঘটনা ‘খুব হতাশাজনক’।

তিনি আগামীতে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনগুলোতে সব দলগুলোকে আইনের ভেতরে থাকার আহ্বান জানান।

রাষ্ট্রদূত বার্নিকাট বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিব মো. শহীদুল হকের সাথে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

এদিকে, মঙ্গলবার জাতিসংঘের নিয়মিত সংবাদ সম্মেলনে বাংলাদেশে অবাধ ও স্বচ্ছ নির্বাচন আয়োজন করার আহ্বান পুনর্ব্যক্ত করা হয়েছে।

মঙ্গলবার অনুষ্ঠিত খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছেন আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক।

তবে বিএনপির অভিযোগ, জাল ভোট দেয়া, প্রতিপক্ষের পোলিং এজেন্টদের জোর করে বের করে দেয়া, ভোটকেন্দ্র দখলের মতো বিভিন্ন অনিয়মের মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থী জয়লাভ করেছেন। অন্যদিকে ক্ষমতাসীনদের অভিযোগ, বিএনপি জনগণকে বিভ্রান্ত করছে। তাদের খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচন থেকে শিক্ষা নেয়ারও আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী নিহত

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে প্রাথমিক সমাপনী পরীক্ষা দিতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় এক ছাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরেকজন। সোমবার...

ভারতের উত্তরাখণ্ডে যাত্রীবাহী বাস খাদে, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তরাখণ্ডে যাত্রীবাহী বাস খাদে পড়ে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। রোববার বিকেলে রাজ্যের উত্তরকাশী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is