ঢাকা, রবিবার, ২০ জানুয়ারী ২০১৯, ৭ মাঘ ১৪২৫

2019-01-21

, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪০

দেশের কোথাও চাঁদ দেখা যায়নি, শুক্রবার থেকে রোজা শুরু

প্রকাশিত: ০৮:০২ , ১৬ মে ২০১৮ আপডেট: ১০:০০ , ১৭ মে ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বুধবার দেশের কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে বাংলাদেশে শুক্রবার থেকে রোজা শুরু হবে। বৃহস্পতিবার তারাবির নামাজ পড়ার পর ভোররাতে সেহরি খেয়ে পরদিন রোজা রাখতে হবে মুসলমানদের। 

বুধবার সন্ধ্যায় ঢাকায় ইসলামিক ফাউন্ডেশনে জাতীয় চাঁদ দেখা কমিটির  বৈঠকের পর বাংলাদেশে শুক্রবার থেকে রমজান মাস গণনা শুরুর সিদ্ধান্ত সাংবাদিকদের জানানো হয়।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বৃহস্পতিবার থেকে রোজা শুরু হচ্ছে।

ধর্মমন্ত্রী মতিউর রহমান জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় সভাপতিত্ব করেন।

তিনি বলেন, বুধবার বাংলাদেশের কোথাও চাঁদ দেখার খবর আসেনি। তাই বৃহস্পতিবার ১৪৩৯ হিজরি সনের শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে। রমজান মাস গণনা শুরু হবে শুক্রবার থেকে।

সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন  প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মন্ত্রী জানান।

সভায় ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল উপস্থিত ছিলেন।

রমজানের এক মাস সংযম সাধনার পর শাওয়াল মাসের চাঁদ দেখে ঈদুল ফিতর উদযাপন করবেন বাংলাদেশের মুসলমানরা।
 

 

এই বিভাগের আরো খবর

মেঘনা নদীতে ট্রলার ডুবির পাঁচ দিনেও সন্ধান মেলেনি ২০ শ্রমিকের

মুন্সিগঞ্জ প্রতিনিধি: মুন্সিগঞ্জের মেঘনা নদীতে ট্রলার ডুবির পাঁচ দিনেও সন্ধান মেলেনি ২০ শ্রমিকের। শনিবার সকালে, উদ্ধার  কাজে যোগ দিয়েছে...

পশু-পাখিদের রক্ষায় শিগগিরই শুরু হবে আশ্রয়ন প্রকল্পের কাজ

সাভার প্রতিনিধি: দুর্যোগে মানুষের পাশাপাশি গৃহপালিত পশু-পাখিদের রক্ষার জন্য আশ্রয়ন প্রকল্পের কাজ শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন...

এ বিজয় স্বাধীনতার পক্ষশক্তির, আপামর জনতার : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় স্বাধীনতার পক্ষশক্তির বিজয়, আপামর জনতার বিজয়।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is