ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫

2018-07-20

, ৭ জিলকদ্দ ১৪৩৯

দেশের কোথাও চাঁদ দেখা যায়নি, শুক্রবার থেকে রোজা শুরু

প্রকাশিত: ০৮:০২ , ১৬ মে ২০১৮ আপডেট: ১০:০০ , ১৭ মে ২০১৮

নিজস্ব প্রতিবেদক: বুধবার দেশের কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে বাংলাদেশে শুক্রবার থেকে রোজা শুরু হবে। বৃহস্পতিবার তারাবির নামাজ পড়ার পর ভোররাতে সেহরি খেয়ে পরদিন রোজা রাখতে হবে মুসলমানদের। 

বুধবার সন্ধ্যায় ঢাকায় ইসলামিক ফাউন্ডেশনে জাতীয় চাঁদ দেখা কমিটির  বৈঠকের পর বাংলাদেশে শুক্রবার থেকে রমজান মাস গণনা শুরুর সিদ্ধান্ত সাংবাদিকদের জানানো হয়।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বৃহস্পতিবার থেকে রোজা শুরু হচ্ছে।

ধর্মমন্ত্রী মতিউর রহমান জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় সভাপতিত্ব করেন।

তিনি বলেন, বুধবার বাংলাদেশের কোথাও চাঁদ দেখার খবর আসেনি। তাই বৃহস্পতিবার ১৪৩৯ হিজরি সনের শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে। রমজান মাস গণনা শুরু হবে শুক্রবার থেকে।

সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন  প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মন্ত্রী জানান।

সভায় ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল উপস্থিত ছিলেন।

রমজানের এক মাস সংযম সাধনার পর শাওয়াল মাসের চাঁদ দেখে ঈদুল ফিতর উদযাপন করবেন বাংলাদেশের মুসলমানরা।
 

 

এই বিভাগের আরো খবর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপির সমাবেশ চলছে। রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is