ঢাকা, সোমবার, ২১ মে ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫

2018-05-20

, ৫ রমজান ১৪৩৯

ব্লু হোয়েল এর পর ডিওডোরেন্ট !

প্রকাশিত: ০১:১৪ , ১৮ মে ২০১৮ আপডেট: ০১:১৪ , ১৮ মে ২০১৮

ডেস্ক প্রতিবেদন: গত বছর ব্লু হোয়েল গেম দুনিয়াজুড়ে ঝড় তুলেছিল। আতঙ্কে পড়ে গিয়েছিলেন অভিভাবকেরা। পুলিশ হন্য হয়ে খুঁজছিল এই ডার্ক ওয়েবে এই গেম ছড়ানোর মাস্টারমাইন্ডদের। অবশেষে ওই গেমস এর এডমিনকে খুঁজে বের করে পুলিশ। নিয়ে আসে শাস্তির আওতায়। আর সেই ব্লু হোয়েল গেম এর মারাত্মক স্মৃতি মস্তিষ্ক থেকে মুছে যেতে না যেতেই আরও এক মরণ খেলা ছড়ানো হচ্ছে ইন্টারনেটে! সেই খেলার নাম ‘ডিওডোরেন্ট চ্যালেঞ্জ’।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, সম্প্রতি মাথাচাড়া দিয়ে উঠেছে এই খেলা। সম্প্রতি, ইংল্যান্ডের ব্রিস্টলের বাসিন্দা জেমি প্রেসকট ফেসবুকে পোস্ট করেছেন তার দশ বছরের মেয়ের বাহুর ছবি। সেই বাহুতে গভীর ক্ষত। জেমি লিখেছেন, এই ক্ষত সৃষ্টি হয়েছে ‘ডিওডরেন্ট চ্যালেঞ্জ’ নামের এক বিপজ্জনক খেলা খেলতে গিয়ে। তিনি সব অভিভাবকদের সতর্ক করেছেন এই বিপদ থেকে।   

ঠিক কী এই ডিওডোরেন্ট চ্যালেঞ্জ? কে কতক্ষণ নিজের ত্বকে ডিওডোরেন্ট ¯েপ্র করতে পারে সেটাই হলো এই খেলার বিষয়বস্তু। কিন্তু দীর্ঘ সময় ধরে টানা ¯েপ্র করার ফলে ত্বকে সৃষ্টি হয় ভয়ানক ক্ষত। এমন ক্ষত, যার পরিপূর্ণ নিরাময়ের জন্য ত্বক পরিবর্তন করে নতুন ত্বক সংযোজন করতে হয়েছে অনেকের ক্ষেত্রে। বেশিরভাগ মানুষই এই বিপদ সম্পর্কে জানে না। আপাতত এশিয়ায় এই খেলা ছড়িয়ে পড়ার কোনো খবর নেই। তবে সকলকেই সতর্ক থাকতে হবে, যাতে এই খেলাটিকে অংকুরেই ধ্বংস করে দেওয়া যায়।

 

এই বিভাগের আরো খবর

স্বপ্ন মনে রাখার উপায়

ডেস্ক প্রতিবেদন: সুন্দরভাবে সাজানো একটা পরিকল্পনা কিংবা কোনও ঘুরতে যাওয়ার দৃশ্য। কিন্তু চোখ খুললেই সব শেষ। তখনই মনে পড়ে, ওহ, সত্যি নয় ওতো...

নাভির যত্নে রোগমুক্ত থাকে শরীর

ডেস্ক প্রতিবেদন: শুধু নাড়ির যোগসূত্রের জন্য নয়, নানা কারণেই নাভি মানবদেহের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। নিয়মিত নাভির যত্ন নিলে শরীরের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is