ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-21

, ১৬ রমজান ১৪৪০

হাতিরঝিল প্রকল্পের অ্যাম্ফিথিয়েটার ও ফোয়ারার শুভ উদ্বোধন

প্রকাশিত: ০৬:১০ , ১৩ এপ্রিল ২০১৭ আপডেট: ০৬:১০ , ১৩ এপ্রিল ২০১৭

নিজস্ব প্রতিবেদক: হাতিরঝিল প্রকল্পের অ্যাম্ফিথিয়েটার ও ফোয়ারার শুভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকালে, গণভবন থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধনের ঘোষনা দেন। বৈশাখী উৎসব ধর্মীয় অনুভূতির সাথে সাংঘর্ষিক নয়, এটিকে নিয়ে সংঘাতের চেষ্টা না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি বলেন, বাঙালী ঐতিহ্যে অনেক আগে থেকেই সকল ধর্মের মানুষ এক হয়ে এ উৎসব পালন করে আসছে। উৎসবমুখর পরিবেশে নববর্ষ উদযাপনে দেশবাসীর প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী। একইসাথে দেশবাসীকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানান শেখ হাসিনা। হাতিরঝির প্রকল্পের ফোয়ারা ও অ্যাম্ফিথিয়েটার নববর্ষের উপহার বলেও মন্তব্য করেন তিনি।

হাতিরঝিলের প্রকল্প পরিচালকম মেজর আবু সাইদ জানান, প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার পর প্রতিদিন দুইবার পানির ফোয়ারা চালানো হবে। সন্ধ্যায় মাগরিবের আজানের পর ও এশার নামাজের পর প্রত্যেকবার ১৩ মিনিট করে পানির ফোয়ারার মাধ্যমে দর্শনীয় ওয়াটার ড্যান্সের প্রদর্শনী চলবে।

একটি নিয়ন্ত্রণ কক্ষ থেকে কখনও ফুলের মতো, কখনও লম্বা, কখনও গোল, কখনও ত্রিভূজসহ বিভিন্ন আকৃতিতে নানা রঙ্গে পানির ফোয়ারা চলবে। পানির ফোয়ারটির মোট দৈর্ঘ্য ১২০ মিটার। ফোয়ারা পানি ৩০ মিটার থেকে সর্বোচ্চ ৮০ মিটার উচু পর্যন্ত উঠবে।

হাতিরঝিলে আগত দর্শনার্থীরা পানির নাচনের সাথে সাথে ১৯৭১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশের ক্রমবর্ধমান উন্নয়নের তথ্য-উপাত্ত তুলে ধরা হবে। অর্ধ শতাব্দীর জাতির ইতিহাস নিয়ে আবহসঙ্গীত রচনা করেছেন বলে জানা যায়।

গত কয়েকদিন যাবত সন্ধ্যার পর পরীক্ষামূলকভাবে ওয়াটার ফাউন্টেনটি কিছু সময়ের জন্য চালু করা হচ্ছিল। লাল, নীল, সবুজ, হলুদ, বেগুনি রংয়ের পানির নাচন দেখে ছোট বড় সব বয়সী দর্শকরা বিমোহিত হয়ে আসছিল। সবাই অপেক্ষা করছিল কবে উদ্বোধন হবে। অবশেষে আজ সকালে উদ্বোধন হলো বহুল প্রতীক্ষিত পানির ফোয়ারার।

এই বিভাগের আরো খবর

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশকে জঙ্গিবাদ মুক্ত রেখে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে বৌদ্ধ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is