ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

2018-09-25

, ১৪ মহাররম ১৪৪০

লালমনিরহাটে প্রাথমিক শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল

প্রকাশিত: ০৮:৪১ , ২৫ মে ২০১৮ আপডেট: ০৭:৪০ , ২৫ মে ২০১৮

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের সব প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল চালু করা হয়েছে। জেলা শিক্ষা অফিস ও স্থানীয়দের উদ্যোগে শিক্ষার্থীদের টিফিনের খাবার হিসেবে সুবিধা দেয়া হচ্ছে। সংশ্লিষ্টরা বলছেন মিড ডে মিলের ফলে তিস্তা ও ধরলা চরাঞ্চলের স্কুলসহ সব স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি যেমন বেড়েছে তেমনি পড়াশেনায়ও আগ্রহ সৃষ্টি হচ্ছে।

লালমনিরহাট জেলায় প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ৭’শ ৬২টি। এসব স্কুলের ৩য়, ৪র্থ ও পঞ্চম শ্রেণিতে শিক্ষার্থী রয়েছে ১ লাখ ২৫ হাজার ৯’শ ৭জন। তাদের জন্য জেলা শিক্ষা অফিস ও স্থানীয়দের উদ্যোগে টিফিনের খাবার হিসেবে সম্প্রতি চালু হয় মিড ডে মিল।

শিক্ষকরা জানান, জেলার অধিকাংশ বিদ্যালয় তিস্তা ও ধরলার চরাঞ্চলে হওয়ায় অনেকে সকালে অল্প খেয়েই স্কুলে আসতো। ফলে এই মিল চালু হওয়ায় এর সুফলও মিলছে বেশ।

মিড ডে মিল চালু হওয়ার ফলে পুষ্টির অভাব যেমন দূর হয়েছে তেমনি স্কুল থেকে ঝরে পড়ার হারও কমেছে। এছাড়া পড়াশোনায় শিক্ষার্থীদের আগ্রহও বাড়ছে। জানালেন, লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার।

মিড ডে মিলের সুফল পাচ্ছে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরাও। তাই শুধু প্রাথমিক নয় মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়গুলোতেও মিড ডে মিল চালুর দাবি অভিভাবকদের।

 

এই বিভাগের আরো খবর

জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’ বললেন সেতুমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি: সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’ বলে আখ্যা দিলেন আওয়ামী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is