ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

চট্টগ্রামে নষ্ট করে দেয়া দেয়ালচিত্র নতুন করে আঁকছেন চারুকলা শিক্ষার্থীরা

প্রকাশিত: ০৪:১৪ , ১৩ এপ্রিল ২০১৭ আপডেট: ০৪:১৪ , ১৩ এপ্রিল ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের চট্টেশ্বরী রোডে চারুকলা ইনস্টিটিউটের সামনে দেয়ালে পয়লা বৈশাখ বাংলা নববর্ষণ উদযাপন উপলক্ষে আঁকা ম্যুরাল ছবি গতকাল বুধবার গভীর রাতে দুর্বৃত্তরা কালো মোবিল লেপে দিয়ে নষ্ট করে দেয়ার পর, আবার তা নতুন করে আঁকছেন ইনস্টিটিউশনটির শিক্ষার্থীরা। 

আজ বৃহস্পতিবার সকালে দেখা গেছে, পোড়া তেলে বিকৃত হয়ে যাওয়া দেয়ালের পাশে নতুন করে দেয়ালচিত্র আঁকতে শুরু করেছেন চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। তবে তাঁদের প্রতিবাদের অংশ হিসেবে মোবিল লেপ্টে নষ্ট করা দেয়ালচিত্রও না মুছে রেখে দেয়া হয়েছে।

ম্যুরাল আঁকায় ব্যস্ত চারুকলার শিক্ষার্থী্রা সাংবাদিকদের বলেন, "এটা আমাদের মৌন প্রতিবাদ। আমরা আবারো আঁকছি নতুন শিল্পকর্ম। প্রতিবাদস্বরূপ দুর্বৃত্তদের কালির থাবাও একই রকম রেখে দেয়া হয়েছে। দৃর্বুত্তরা আমাদের কখনো থামিয়ে রাখতে পারবে না। আমরা আবার নতুন করে দেয়ালচিত্র আঁকছি।’

এদিকে গতকালকের ঘটনার পর চারুকলা ইনস্টিটিউটের গেটে ও দেয়ালচিত্রের পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সদস্যরা সকাল থেকে চারুকলার ফটকের কাছে দায়িত্ব পালন করছেন।

সন্ধ্যার আগেই নতুন করে ছবি আঁকার এ কাজ শেষ হয়ে যাবে বলে চারুকলা ইনস্টিটিউট সূত্রে জানা গেছে। আগামীকাল পয়লা বৈশাখ যথারীতি চারুকলা ইনস্টিটিউট থেকে মঙ্গল শোভাযাত্রা বের হবে।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is