ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

গাজীপুর মেয়র মান্নানের বরখাস্তের আদেশ আবার ছয় মাসের জন্য স্থগিত

প্রকাশিত: ১০:৩৯ , ১৩ এপ্রিল ২০১৭ আপডেট: ১০:৩৯ , ১৩ এপ্রিল ২০১৭

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এম. এ. মান্নানের বরখাস্তের আদেশ আবার ছয় মাসের জন্য স্থগিত করেছে হাই কোর্ট। একই সঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এ মর্মে দেয়া আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদেরকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত এক হাই কোর্ট বেঞ্চ মান্নানের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানিশেষে আজ বৃহস্পতিবার এ আদেশ দেয়।

আদালতে মেয়র মান্নানের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, আবু হানিফ ও মাসুদ রানা।

পরে মাসুদ রানা  সাংবাদিকদের বলেন, আদালত মেয়র মান্নানের বরখাস্তের আদেশ স্থগিত করেছে, যার ফলে তাঁর দায়িত্বে ফিরতে আর কোনো বাধা নেই।

নাশকতার এক মামলায় পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়ায় বিগত ২০১৫'র ১৯ আগস্ট বিএনপি নেতা মান্নানকে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করে সরকার।

উচ্চ আদালতে এ আদেশ স্থগিত করা হলে পদ ফিরে পান মান্নান। কিন্তু গতবছর এপ্রিলে আরেক মামলার অভিযোগপত্রে তাঁর নাম এলে, আবারও তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

এর পর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে চলতি বছরের ৬ জানুয়ারি মুক্তি পান মেয়র মান্নান।  তারপর দ্বিতীয় দফায় বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাই কোর্টে আবেদন করেন তিনি। 

 

এই বিভাগের আরো খবর

বিচারাধীন মামলার সংবাদ প্রকাশের বিষয়ে ব্যাখ্যা আসছে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিচারাধীন মামলার বিষয়ে সংবাদ প্রচার করা সংক্রান্ত বিজ্ঞপ্তির বিষয়ে সুপ্রিম কোর্ট ব্যাখ্যা দেবে বলে আশা করছেন...

বিচারাধীন মামলা নিয়ে সংবাদ পরিবেশনে বাধা নেই: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, উচ্চ আদালতে বিচারাধীন মামলার বিষয়ে রিপের্টিংয়ের ক্ষেত্রে কোনো বাধা থাকতে পারে না।...

মুক্তিযোদ্ধাদের বয়স নিয়ে পরিপত্র হাইকোর্টে অবৈধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : ১৯৭১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স ১২ বছর ৬ মাস নির্ধারণ করে জারি করা সংশোধিত পরিপত্র অবৈধ ঘোষণা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is